হ্নীলায় পাহাড়ি ঝর্ণায় গোসল করতে গিয়েই ৬ যুবক অপহরণের শিকার ; পরে মুক্ত

: নুরুল করিম রাসেল
প্রকাশ: ৩ years ago

নোমান হাশেমী : হ্নীলায় স্বপ্নপুরী নামে এক পাহাড়ি ঝর্ণায় শখের বশে গোসল করতে গিয়েই স্থানীয় ৬জন যুবক পাহাড়ি স্বশস্ত্র দূবৃর্ত্ত দলের হাতে অপহরণের শিকার হয়েছে। পরে স্থানীয় জনসাধারণ এবং পুলিশী তৎপরতায় মোবাইল সেট ও মানিব্যাগ খুইয়ে মুক্তি পায়।

২০ আগস্ট (শুক্রবার) সকালের দিকে হ্নীলা মৌলভী বাজারের স্কুল-কলেজ পড়ুয়া একদল যুবক পানখালী পাহাড়ি স্বপ্নপুরী নামে ঝর্নায় গোসল করতে যায়। তারা আনন্দ উল্লাসে মেতে উঠে গোসল করে এবং ছবি উঠাতে ব্যস্থ থাকে। এসময় হঠাৎ করে
পাহাড় থেকে একদল স্বশস্ত্র দূবৃর্ত্ত বের হলে যুবকের দল আতংকিত হয়ে উঠে। এসময় দূরে থাকা কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হলেও আনোয়ার ইসলাম (২৪), রাকিবুল ইসলাম (২৫), সাহেদ হোছেন (২৪), রিয়াজ উদ্দিন( ২১), হামিদ হোছেন (২২), মোঃ আয়ুব (২১) কে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায়। এতে লোকজন আতংকিত হয়ে অপহৃতদের উদ্ধারের জন্য বিষয়টি হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীকে অবহিত করা হয়। চেয়ারম্যান বিষয়টি থানা পুলিশকে অবহিত করে।
টেকনাফ মডেল থানার ওসি মোঃ হাবিবুর রহমানের নির্দেশে এসআই রাফি একদল পুলিশ নিয়ে ইউপি চেয়ারম্যান ও জনসাধারণসহ ঘটনাস্থলে পৌঁছলে কিছুক্ষণ পর অপহৃতরা পাহাড় থেকে বেরিয়ে আছে।

আমিনুল ইসলাম নামে এক যুবক জানান, আমরা কয়েকজন বন্ধু মিলে স্বপ্নপূরী ঝর্ণা দেখার জন্য যায়। হঠাৎ ডাকাত দল অপহরণের চেষ্ট করলে আমরা পালিয়ে যেতে পারলেও ৬জনকে অপহরণ করে আটকে রাখে। জনসাধারণ ও পুলিশী তৎপরতা টের পেয়ে দূবৃর্ত্তরা অপহৃতদের হাতে থাকা মোবাইল সেট ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে ছেড়ে দেয়। পরে মুক্তি পাওয়া ছাত্র ও যুবকদের বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।