হ্নীলায় র‌্যাবের পৃথক অভিযানে অ*প*হ*র*ণ ডা*কা*তি ও অ*স্ত্র মামলার দুই আসামী গ্রেফতার

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১২ মাস আগে

বিশেষ প্রতিবেদক : কক্সবাজার র‌্যাব-১৫ এর সদস্যরা হ্নীলায় পৃথক অভিযান চালিয়ে স্কুল ছাত্রী অপহরণ,ডাকাতি ও অস্ত্র মামলার দুইজন আসামীকে গ্রেফতার করেছে।

সুত্র জানায়,৭মে সকাল ৮টায় কক্সবাজার র‌্যাব-১৫ এর (সিপিসি-২) হোয়াইক্যং ক্যাম্পের চৌকস একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থী কোচিংয়ে যাওয়ার পথে অপহরণ মামলার এজাহারভুক্ত আসামী দরগাহ পাড়ার নুরুল আলম নুরের পুত্র আহমদ (১৯) কে এবং ডাকাতি ও অস্ত্র মামলার এজাহারভুক্ত আসামী আলী আকবর পাড়ার ফরিদ আহমদের পুত্র মোঃ আব্দুল্লাহকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় অপহরণ, ডাকাতি ও অস্ত্র মামলার এজাহারভুক্ত আসামী বলে জানায় এবং গ্রেফতার এড়াতে তারা বিভিন্ন স্থানে আত্মগোপনে অবস্থান করছিল।

গ্রেফতারকৃত আসামী আহমদ এর বিরুদ্ধে টেকনাফ মডেল থানার মামলা নং-২৫, তারিখ-১০/০৪/২০২৩, নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সংশোধানী ২০০৩) সালের এর ৭/৩০ ধারা এবং আসামী মোঃ আব্দুল্লাহ এর বিরুদ্ধে একই থানার মামলা নং-২৫, তারিখ-০৭/০৫/২০২৩, পেনাল কোড ৩৯৯/৪০২ ধারা ও মামলা নং-২৬, তারিখ-০৭/০৫/২০২৩, ১৮৭৮ সনে অস্ত্র আইনের ১৯ (এ)/১৯ (এফ) ধারায় মামলা রয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান,আটককৃতদের বিরুদ্ধে পৃথক আইনে লিখিত এজাহার দাখিলের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে স্কুল ছাত্রী অপহরণ মামলার বাদী আবুল কালাম আলম জানান, আমার মেয়ে এসএসসি পরীক্ষার্থী অপহরণ মামলার আসামী আহমদ গংয়ের কারণে চলমান এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি। যার ফলে আমার মেয়েকে এসএসসি পাস করানোর স্বপ্নটা ভেঙ্গে গেছে। ধৃত আসামীকে রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে আমার অপহৃত মেয়েকে উদ্ধারে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের উর্ধ্বতন মহলের আন্তরিক সহায়তা কামনা করছি। ###