Wednesday, January 19, 2022
Homeটপ নিউজসেন্টমার্টিন থেকে ঝুকি নিয়ে যাত্রী আনল দুটি জাহাজ

সেন্টমার্টিন থেকে ঝুকি নিয়ে যাত্রী আনল দুটি জাহাজ

নুরুল হোসাইন, টেকনাফ :
টেকনাফ সেন্টমার্টিন থেকে ঝুকি নিয়ে যাত্রী আনলেন দুইটি জাহাজ। ৬ জানুয়ারী ২০১৭ ইংরেজী বিকাল ৩টায় কেয়ারী সিন্দাবাদ জাহাজ সেন্টমার্টিন থেকে যাত্রী নিয়ে টেকনাফের উদ্যেশ্যে রওনা করার মুহুর্তে ইঞ্জিল স্টার্ট করার সাথে সাথেই নষ্ট হয়ে যায়।

পরে তাদের একই কোম্পানীর জাহাজ কেয়ারী ক্রুজ এন্ড ডাইন জাহাজ তাদের সামনে রশি বেধে অত্যন্ত ঝুকি নিয়ে টেকনাফের পথে রওনা হয়। এদিকে সেই মুহুর্তে যাত্রীরা তাদের রশি বেধে ঝুকি নিয়ে টানার অবস্থা দেখে আতঙ্কে কান্না করে উঠে। কারণ তখন বাতাস বেশী থাকাতে কেয়ারী সিন্দাবাদের রশি জাহাজ চলাকালীন কয়েকবার ছিড়ে যায়।

ঠিক সেই মুহুর্তে কেয়ারী ক্রুজ এন্ড ডাইনের কয়েকজন কর্তৃপক্ষ মাইকে যাত্রীদের ভয় না পাওয়ার জন্য শান্তনা দেওয়ার চেস্টা করলেও ঠিক সেই সময় এই জাহাজেরই কয়েকজন ছেলে জাহাজ ভেঙ্গে যাচ্ছে, জাহাজে পানি উঠছে এইরকম বলছে বলে যাত্রীরা কান্নার কন্ঠে অভিযোগ করেন। তারা আরও বলে ম্যানেজমেন্টে যারা আছে তাদের চোখে কি এগুলি পড়েনা। অন্যদিকে টেনে নিয়ে আসা জাহাজ কেয়ারী ক্রুস এন্ড ডাইনেরও একটি মেশিন নস্ট বলে কয়েকজন স্টাফ জানায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া শিক্ষার্থী মোঃ সায়েম বলেন, এত বড় বিপদে পর্যটকদের নিরাপত্তা দেওয়ার জন্য কোন প্রশাসন সামনে এগিয়ে আসলনা। তাহলে চোখের সামনে কোন বড় ধরনের বিপদ ঘটলেও কি তারা ফিরে থাকাবেনা? অবশেষে পর্যটক ও সচেতনমহল টেকনাফ উপজেলা প্রশাসনের জরুরী তদারকি কামনা করেছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments