সেন্টমার্টিনে পর্যটকবাহী স্পীডবোট ডুবিতে সাবেক মহিলা মেম্বারের মৃ*ত্যু; জীবিত উদ্ধার-২৩

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১০ মাস আগে

সাদ্দাম হোসাইন : সেন্টমার্টিনে পর্যটকবাহী স্পীডবোট ডুবির ঘটনা ঘটেছে। এতে এক মহিলা মেম্বারের মৃত্যু হলেও ২৩ জন যাত্রীকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড সদস্যরা।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকাল আনুমানিক ১১ টার সময় ২৪ জন পর্যটক ও স্থানীয় যাত্রী নিয়ে একটি বড় স্পীডবোট টেকনাফের সার্ভিস ঘাট হতে সেন্টমার্টিনের জেটিঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। বৃষ্টি এবং ঝড়ো বাতাসের কারণে সাগর উত্তাল থাকায় বোটটি শাহপরীর দ্বীপে অপেক্ষা করে পরবর্তীতে দুপুর ১ টায় বোটটি পুনরায় যাত্রা শুরু করলে আনুমানিক দেড়টায় সেন্টমার্টিন জেটিঘাট হতে ৩ কিঃমিঃ অদূরে গভীর সমুদ্র গোলগড়া নামক স্থানে পৌছালে তলদেশ ছিদ্র হয়ে বোটটি ডুবে যায়। তথ্য পেয়ে তৎক্ষাণাৎ কোস্ট গার্ড স্টেশন সেন্টমার্টিন হতে একটি উদ্ধারকারী দল হাই স্পীড বোট যোগে উক্ত স্থানে উদ্ধার অভিযানে গমন করে এবং ঘটনাস্থল হতে ২৪ জন যাত্রীকেই জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার পরবর্তীতে সকলকে প্রাথমিক চিকিৎসা ও খাবার প্রদান করা হয়। এসময় ১ জন যাত্রীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সেন্টমার্টিন স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রেরণ করা হয়। সেন্টমার্টিন স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসারত অবস্থায় ফিরোজা বেগম (৫০) নামে এক নারী মৃত্যুবরণ করেন। মৃত ফিরোজা বেগম সেন্টমার্টিন ইউনিয়নের পরিষদের সাবেক মহিলা মেম্বার ছিলেন।

এদিকে স্পীডবোট ডুবির ঘটনায় সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সাবেক মহিলা মেম্বারের মৃত্যুও খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। ####