Monday, August 8, 2022
Homeটপ নিউজভারতীয় সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র পরলোকে

ভারতীয় সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র পরলোকে

টেকনাফ টুডে ডেস্ক : সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র মারা গেছেন। হৃদরোগ আক্রান্ত হয়ে শনিবার (৩০ জুলাই) রাত ১২টার দিকে দক্ষিণ কলকাতার চেতলার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

শিল্পীর চিকিৎসক কৌশিক চক্রবর্তী জানান, দীর্ঘ দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্য গত ৫ বছরে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তিও হয়েছিলেন। তিনবার হৃদরোগে আক্রান্তও হয়েছিলেন। কিন্তু আর তিনি হাসপাতালে যেতে চাইছিলেন না। শনিবার রাতে তার শ্বাসকষ্ট দেখা দেয়। এর পর তিনি মারা যান।

ভারতীয় গণমাধ্যমকে নির্মলার পুত্র শুভদীপ দাশগুপ্ত জানিয়েছেন, চোখের সামনেই মা চলে গেল। ২০১৫-তে সেরিব্রাল অ্যাটাক হয়। তার পর থেকেই শরীরের একটা পাশে পক্ষাঘাত। তখন থেকেই বিছানায় পুরো শোওয়া থাকতেন মা। ২০১৮ থেকে ২০২২— এই চার বছর হাসপাতাল আর বাড়ি করেছে। শনিবার সকাল থেকেই শ্বাসকষ্ট। তার পর রাতে সব শেষ।

নির্মলার বিখ্যাত গানগুলির মধ্যে অন্যতম— এমন একটা ঝিনুক খুঁজে পেলাম না, সেই একজন দিও না তাকে মন, আবেশে মুখ রেখে, বলো তো আরশি তুমি, আমি তো তোমার হাসি কান্নার চিরদিনের সাথী, কাগজের ফুল বলে, ও তোতা পাখি রে … ইত্যাদি।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে শিল্পীর জন্ম অধুনা দক্ষিণ ২৪ পরগনায়, ১৯৩৮ সালে। ষাটের দশকের একেবারে শুরুতে সঙ্গীত জগতে তার প্রবেশ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments