টেকনাফে পৃথক অভিযানে ৯লাখ ই*য়া*বা নিয়ে মা-ছেলেসহ গ্রেফতার-৫ ; ২২বছর আত্নগোপনে থাকা আসামী আটক

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১১ মাস আগে

হুমায়ূন রশিদ : টেকনাফে র‌্যাব-১৫ এর আভিযানিক দল পৃথক অভিযান চালিয়ে ৯ লাখ ইয়াবা নিয়ে মা-ছেলেসহ ৫জনকে গ্রেফতার করেছে। এছাড়া মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২২ বছর আত্নগোপনে থাকা আসামীকে আটক করেছে।

৩০মে বিকাল সাড়ে ৩টারদিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর ব্যাটেলিয়ন সদরের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক (পিএসসি, পদাতিক পরিচালক) সাইফুল ইসলাম সুমন জানান,গত ২৯মে রাতে র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের ইন্টেলিজেন্স উইং এর সহায়তায় র‌্যাব-১৫ এর আভিযানিক দল টেকনাফ পৌরসভার উত্তর জালিয়া পাড়ায় ইয়াবার চালান সরবরাহের লক্ষ্যে কতিপয় মাদক কারবারী অবস্থানের খবর পেয়ে জনৈক শুক্কুরের বাড়িতে অভিযানে যায়। এসময় কতিপয় ব্যক্তি র‌্যাবের আভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে আব্দুল শুক্কুরের পুত্র আলমগীর হোসেন (১৯), সৈয়দ হোসেনের পুত্র আবুল বশর (২২) এবং আব্দুল শুক্কুরের স্ত্রী সোনা মেহের (৫৫) তে গ্রেফতার করে। পরে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক বাড়ি ও বসত-ঘর তল্লাশী করে ধৃত আলমগীর হোসেন এর ঘরের খাটের নিচে স্কুল ব্যাগ ও বস্তার ভেতর হতে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২লক্ষ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

৩০মে ভোররাতে র‌্যাব-১৫ এর আরো একটি বিশেষ আভিযানিক দল হ্নীলা ইউনিয়নের সুলিশ পাড়ায় মাদকের বিশাল চালান মওজুদের সংবাদ পেয়ে অভিযান চালিয়ে ৭লাখ পিস ইয়াবাসহ হ্নীলা ফুলের ডেইলের মৃত সিরাজুল কবিরের পুত্র মোঃ ফয়সাল (৩১) এবং হ্নীলা জাদির পাড়ের শামসুল আলমের পুত্র এমরান প্রকাশ লাদেন (২৮) কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা জানায়,তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানের চক্রের সক্রিয় সদস্য। এই চক্রের মূলহোতা আবুল বাশার। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে ইয়াবা ও অন্যান্য মাদকের বড় চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফে নিয়ে আসে। গ্রেফতাকৃত মাদক কারবারী সোনা মেহেরের বিরুদ্ধে কক্সবাজার টেকনাফ থানায় ১টি মাদক মামলা, মোঃ ফয়সালের বিরুদ্ধে ১টি মাদক মামলাসহ মোট ২টি মামলা এবং এমরান প্রকাশ লাদেনের বিরুদ্ধে ১টি নারী ও শিশু নির্যাতন আইনে মামলা রয়েছে।

এছাড়া কক্সবাজার সদরের রুমালিয়ার ছড়ায় অভিযান চালিয়ে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২২ বছর আত্নগোপনে থাকা হাজী আনোয়ারুল ইসলামের পুত্র রশিদ আহমদ (৪৮) কে গ্রেফতার করে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান,পৃথক অভিযানে বিরাট মাদকের চালানসহ আটককৃত এবং আতœগোপনে থাকা আসামীদের পৃথক পৃথক মামলায় সংশ্লিষ্ট থানায় সোর্পদ করার প্রক্রিয়া চলছে। ####