Wednesday, January 19, 2022
Homeআন্তর্জাতিকজীবিত সাদ্দাম হোসাইন, দাবি মিশরীয় সাংবাদিকের

জীবিত সাদ্দাম হোসাইন, দাবি মিশরীয় সাংবাদিকের

টেকনাফ টুডে ডেস্ক :
ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসাইনকে ফাঁসি দেয়া হয় অনেকটা প্রকাশ্যে দিবালোকে। ২০০৬ সালে তার ফাঁসির দৃশ্য সরাসরি সম্প্রচার করে ইরাকে জাতীয় টেলিভিশন। এরপর অনেক বিস্মৃত হয়েছেন ইরাকের লৌহ মানবখ্যাত এ শাসক। তার মৃত্যু নিয়েও নেই কোনো সংশয়।
কিন্তু সাদ্দাম হোসেনের এক বন্ধু দাবি করেছেন জীবিত আছে সাদ্দাম হোসাইন। এমনকি তার সঙ্গে ২০০৬ সালের পর এ পর্যন্ত চারবার দেখাও নাকি হয়েছে।

মিশরীয় সাংবাদিক আনিস আদদেগদি দাবি করেছেন, সাদ্দাম হোসাইন এখনো বেঁচে আছেন এবং সে ইরাক পুনরুদ্ধারের জন্য কাজ করে যাচ্ছেন। যুক্তরাজ্যের ডেইলি স্টার পত্রিকায় দেয়া এক সাক্ষাৎকারে সে এমনটি দাবি করে। ৫৬ বছর বয়সী দেগদি সাদ্দাম হোসাইনের ঘণিষ্ঠ হিসেবে পরিচিত আরব বিশ্বে।
0
মিশরীয় সাংবাদিক দেগদি

দেগদি বলেন, ২০০৬ সালের পর সাদ্দামের সঙ্গে আমার চারবার সাক্ষাৎ হয়েছে। প্রথমবার ২০১০ মুয়াম্মার গাদ্দাফির সেনা কমান্ড \’বাবুল আজিজ\’-এ। দ্বিতীয় ও তৃতীয় বার লিবিয়ার ত্রিপলিতে সাক্ষাৎ হয় এবং চতুর্থবার সাক্ষাৎ হয় ইরানের রাজধানী তেহরানে। দেগদি বলেন, সাদ্দাম হোসাইন বেশি তেহরানেই অবস্থান করেন। কেননা ইরান সরকার তাকে সহযোগিতা করে থাকে। তবে সে কোথাও স্থির থাকে না।

সূত্র : ডেইলি স্টার

RELATED ARTICLES

Most Popular

Recent Comments