জামিন পেলেন ইমরান খান

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১১ মাস আগে

টেকনাফ টুডে ডেস্ক :

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে ১৫ দিনের জামিন দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।

শুক্রবার (১২ মে) বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব এবং বিচারপতি সামান রাফাত ইমতিয়াজের সমন্বয়ে গঠিত দুই সদস্যের বিশেষ ডিভিশন বেঞ্চ ইমরানের সুরক্ষামূলক জামিন মঞ্জুর করেন। এক লাইভ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

সুপ্রিম কোর্টের নির্দেশ পেয়ে এদিন স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান। এরপর ইমরানকে বায়োমেট্রিক পরীক্ষার জন্য নেওয়া হয়। সে সময় ইমরানের আইনজীবী ফয়সাল চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা আশাবাদী যে হাইকোর্ট জামিন মঞ্জুর করবে।’

এদিন ইমরানের উপস্থিতিকে কেন্দ্র করে আদালতে নিরাপত্তা জোরদার করা হয়। যদিও আদালত প্রাঙ্গণের বাইরে অসংখ্য আইনজীবীকে ইমরানের সমর্থনে স্লোগান দিতে দেখা গেছে।

গত মঙ্গলবার (০৯ মে) ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরানকে নাটকীয়ভাবে গ্রেপ্তার করে প্যারামিলিটারি রেঞ্জার্স বাহিনী। তার গ্রেপ্তার পাকিস্তানজুড়ে তুমুল বিক্ষোভ ও সহিংসতার জন্ম দেয়। সেদিন গ্রেপ্তারের পর পিটিআই প্রধান তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার বাতিলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন, কিন্তু হাইকোর্ট সে সময় তার গ্রেপ্তার বৈধ অ্যাখ্যা দেয়।

পরে বাধ্য হয়ে ইমরানের আইনজীবীরা সুপ্রিম কোর্টের কাছে যায়। সেখানে ইমরানকে গ্রেপ্তার ‘অবৈধ ও বেআইনি’ অ্যাখ্যা দিয়ে তাকে অবিলম্বে মুক্তি দিতে বলেন সুপ্রিম কোর্ট। এছাড়াও শুক্রবার ইমরানকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হতে বলা হয়।