Monday, August 8, 2022
Homeকক্সবাজারচকরিয়ায় কিডস্ কেয়ার ইন্টারন্যাশনাল স্কুলে গবেষক অধ্যক্ষ হালিম চৌধুরীকে গণসংবর্ধনা

চকরিয়ায় কিডস্ কেয়ার ইন্টারন্যাশনাল স্কুলে গবেষক অধ্যক্ষ হালিম চৌধুরীকে গণসংবর্ধনা

এম জিয়াবুল হক : শিক্ষাবিদ ও গবেষক চকরিয়া কিডস্ কেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী শিক্ষায় সৃজনশীল অবদানের জন্য সম্প্রতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স এওয়ার্ড ২০২২ অর্জন করায় ইংলিশ মিডিয়াম শিক্ষা প্রতিষ্টান চকরিয়া কিডস্ কেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
মঙ্গলবার ২ আগস্ট সচেতন নাগরিক কমিটি ( সনাক) চকরিয়ার সভাপতি অধ্যাপিকা বুলবুল জান্নাতের(অধ্যক্ষ)সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবর্ধনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন চকরিয়া সরকারি কলেজের জীব বিজ্ঞান বিভাগের সাবেক প্রধান এবং আন্তর্জাতিক সংগঠন রিসার্চগেইট এর রিসার্চ প্রফেসর কনক বরণ বড়ুয়া। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদ্ম লোচন বড়ুয়া, ডুলাহাজরা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন,নাইক্ষনছড়ি সরকাকরী কলেজের বিদায়ী উপাধ্যক্ষ বশির আহমেদ, লামা সরকারী কলজের রসায়ন বিভাগের প্রধান অধ্যাপক রুহুল আমিন, সকরিয়া সরকারি কলেজের দর্শন বিভাগের প্রধান অধ্যাপক হারুনুর রশিদ।সভায় স্কুলের পরিচালকবৃন্দ, বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ, অভিভাবক, শুভ্যানুধায়ী, শিক্ষক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তাগণ সংবর্ধিত অতিথির বর্ণাঢ্য,সৃজনশীল কর্মজীবন নিয়ে বিষদ আলোচনা করেন এবং ভারতের নয়া দিল্লি ভিত্তিক সংগঠন INCEED এবং SPACE উপযুক্ত ব্যাক্তিকে সন্মানিত করেছে বলে অভিমত ব্যক্ত করেন। দেশের মধ্যেও ইতোমধ্যে তিনি শিক্ষায় অবদানের জন্য নানানভাবে সন্মানিত হয়েছেন বলে সভায় অভিহিত করা হয়।
কিডস্ স্কুলের পরিচালকদের পক্ষ থেকে এবং শিক্ষকদের পক্ষ থেকে সংবর্ধিত অতিথির হাতে সম্মাননা তুলে দেয়া হয়। সংবর্ধিত অতিথি অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী সংবর্ধনার জবাবে বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের শুধু মেধাবী না,সাথে সাথে আলোকিত মানুষ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলতে শিক্ষক-অভিভাক সবাইকে ভুমিকা পালন করতে হবে। তিনি এসময় শিক্ষকমন্ডলী সবার প্রতি মান সম্পন্ন শিক্ষা নিশ্চতকরনে কাজ করার জন্য আহবান জানান। অনুষ্ঠানে শিক্ষার্থীদের গান, আবৃতি,নৃত্য উপস্থিত সবাইকে মাতিয়ে রাখে। ##

RELATED ARTICLES

Most Popular

Recent Comments