চকরিয়ায় অনুমোদনবিহীন ফিলিং স্টেশনের নামে এলপিজি গ্যাস বিক্রির দায়ে জরিমানা

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১ বছর আগে

নিজস্ব প্রতিবেদক : চকরিয়ায় এন.আর.সি ফিলিং স্টেশন নামে লাইসেন্স ছাড়া অবৈধভাবে এলপিজি গ্যাস বিক্রির দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩১ মে) সকালে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে পাশে উপজেলা ফাঁসিয়াখালী হাঁসের দিঘী এলাকায় অনুমোদনবিহীন এলপি গ্যাস পাম্পে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাত উজ জামান।

জানা গেছে, স্বয়ংক্রিয় ইঞ্জিনে জ্বালানি সরবরাহ কাজে নিয়োজিত এলপিজি বিতরণ স্টেশন হতে মোটর যানে বা অন্য কোনো স্বয়ংক্রিয় ইঞ্জিনের সঙ্গে সংযুক্ত জ্বালানি ধারণ পাত্র ব্যতীত অন্য কোনো বহনযোগ্য পাত্রে এলপিজি ভর্তি করা যাবে না। দীর্ঘদিন ধরে ফাঁসিয়াখালী এন.আর.সি ফিলিং স্টেশন নামে লাইসেন্স ছাড়া অবৈধভাবে এলপিজি গ্যাস বিক্রি করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাত উজ জামান। তিনি বলেন, লাইসেন্সবিহীন এলপিজি গ্যাস বিক্রির অপরাধে এন.আর.সি ফিলিং স্টেশন প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং এ বিষয়ে সতর্ক করা হয়েছে।

তিনি আরও জানান, এলপি গ্যাস অবৈধ বিক্রির রোধে এই অভিযান অব্যাহত থাকবে। ##