করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য দলমত নির্বিশেষে সকলেরই এগিয়ে আসা উচিত-চেয়ারম্যান শফি উল্লাহ

: নুরুল করিম রাসেল
প্রকাশ: ৪ years ago

শামীম ইকবাল চৌধুরী : করোনা ভাইরাস সারা বিশ্বের মতো বাংলাদেশের মানুষকেও উৎকন্ঠায় ফেলেছে। কোভিড-১৯ যা করোনাভাইরাস নামে বেশ পরিচিত হয়ে গেছে দেশের সাধারণ মানুষেরও। এশিয়ার বিভিন্ন এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ নামে এই ভাইরাসটি । এতে গভীর উদ্বেগ প্রকাশ করে সদ্য আত্মপ্রকাশিত “দূর্যোগে মানবিক প্রয়াস নাইক্ষ্যংছড়ি” র্শীষক স্বেচ্ছাসেবী সংগঠনটির চেয়ারম্যান অধ্যাপক মো,শফি উল্লাহ বিবৃতি দিয়েছেন,
সোমবার (৩১ মার্চ) সকাল বেলায় দেয়া বিবৃতিতে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে এশিয়া বিভিন্ন এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ নামে করোনাভাইরাস। এটি সংক্রমণও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে সারা দেশব্যাপী লকডাউন ঘোষণা দিয়েছে সরকার।
ঘোষিত লকডাউনে এই ভাইরাসটির সংক্রমণ বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে দেশের প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনী তৎপর। শিক্ষা কার্যক্রম ব্যাহত হলেও এই প্রাণঘাতী করোনা পরিস্থিতি ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো ক্রমন্বয়ে বন্ধ ঘোষণা দিতে হয়েছে।
এই করোনাভাইরাস সংক্রমণে বিস্তার নিয়ন্ত্রণে না আসলে পরিস্থিতি সব কিছু তছনছ করে দেয়ার আশঙ্কা করা হচ্ছে। করোনা পরিস্থিতির কারনে নাইক্ষ্যংছড়ি পাহাড়ী অঞ্চলে খাদ্য, আশ্রয়,খাবার ও বিশুদ্ধ পানির অভাব হতে পারে বলে পরিলক্ষিত হচ্ছে।
সরকারের পাশাপাশি এলাকার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও এনজিও সংস্থাগুলো প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী নিয়ে ভয়াবহ এ দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য দলমত নির্বিশেষে সকলেরই এগিয়ে আসা উচিত। তিনি সরকারি সাহায্য পর্যাপ্ত পরিমাণ বাড়ানোর জন্য জোর দাবি জানান। সেই সাথে “দূর্যোগে মানবিক প্রয়াস নাইক্ষ্যংছড়ি” স্বেচ্ছাসেবী সংগঠনের-কর্মীদেরকেও চলমান ত্রাণ বিতরণ চালু রেখে আরও সাহায্য বড়িয়ে দুর্গত মানুষের পাশে গিয়ে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন, বিত্তশালী ব্যক্তিরা প্রয়োজনীয় সাহায্য নিয়ে “দূর্যোগে মানবিক প্রয়াস নাইক্ষ্যংছড়ি” সংগঠনটির সাথে শরীক হয়ে দুর্গতদের পাশে এসে দাঁড়াবেন।