Monday, August 8, 2022
Homeউখিয়াউখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম হোসেন আলী মাতব্বরের...

উখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম হোসেন আলী মাতব্বরের ৭৫ তম মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি : উখিয়ার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম মৌলভী হোছাইন আলী মাতবরের ৭৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, কবর জিয়ারত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(৩০ জুলাই) সকালে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার কবর জিয়ারত, খতমে কোরআন ও ১১টায় দোয়া মাহফিলের আয়োজন করে শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারী ও পরিচালনা কমিটি। এতে সভাপতিত্ব করেন প্রবীণ মুরব্বি তোফায়েল আহমেদ চৌধুরী।

প্রধান অতিথি ছিলেন জালাল আহমেদ, বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক ফারুক আহমদ ও দাতা মোহাম্মদ হাশেম । বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুর হোসেন, মাষ্টার ইদ্রিস মিয়া, মাষ্টার রফিক উদ্দিন মাহমুদ । বক্তারা বলেন মরহুম হোসেন আলী মাতব্বর শিক্ষা প্রসারে পালং আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাতা করে এতদঞ্চলের শিক্ষার আলোর মশাল জ্বালিয়ে যে অবদান রেখে গেছেন তা চির স্মরণীয় হয়ে থাকবে।
বিশেষ মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আবুল ফজল।
এদিকে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম হুসাইন আলী মাতব্বরের জিয়াফত অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ আব্দুর রহমান বদি, পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিক, কক্সবাজার জেলা পরিষদের সাবেক সদস্য আশরাফ জাহান কাজল,উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা, হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী, মাতব্বর পরিবারের সন্তান বিশিষ্ট নারী উদ্যোক্তা মোরশেদা বেগম চৌধুরী, রত্না পালং ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল হাসনাত চৌধুরী আবুলু উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, মাতব্বর পরিবারের আকবর আহমদ চৌধুরী, ফরুক আহমদ চৌধুরী জহির উদ্দিন চৌধুরী,সালাহ উদ্দিন চৌধুরী , সাবেক শিক্ষক প্রশান্ত কুমার বড়ুয়া মাস্টার কামাল উদ্দিন মিয়া , অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক জসিম আজাদ শিক্ষকদের মধ্যে খায়রুল বশর,আবুল মনসুর,কাইছার উদ্দিন খোরশেদা বেগম সহ অনেকে।

পরে দুপুরে বিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রধান শিক্ষক আমিমুল এহসান মানিক কে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা দেওয়া হয় এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নুর হোসেন কে বরণ করে নেওয়া হয়। বিদায় সম্বর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জালাল আহমেদ। বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক ফারুক আহমেদ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments