ঈদকে সামনে রেখে বিশেষ অভিযানে ছিনতাইকারী লাল সুমন বাহিনী গ্রুপের ৫জন ছিনতাইকারী র‍্যাবের হাতে আটক

: নুরুল করিম রাসেল
প্রকাশ: ২ years ago

সংবাদ বিজ্ঞপ্তি : র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় দুষ্কৃতিকারী ডাকাতি করার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি করতঃ চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন রেলষ্টেশন রোডস্থ হযরত হাজী ভঙ্গি শাহ্ মাজারের সামনে পাকা রাস্তার উপর সমবেত হয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৮ এপ্রিল ২০২২ ইং তারিখ ২২৫৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ০১। মোঃ সুমন (২৪), পিতা-মোঃ মাছুম, সাং-গুড়ই, থানা-নিকলী, জেলা-কিশোরগঞ্জ, ২। মোঃ রাসেল (২৬), পিতা-মৃত বাবুল, সাং-এগারগ্রাম, থানা-দেবীদ্দার, জেলা-কুমিল্লা, ৩। মোঃ শরিফ হোসেন সুমন (২৫), পিতা- মোঃ আব্দুল মোতালেব, সাং-যাত্রাপুর, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লা, ৪। তপন দত্ত (৩৭), পিতা-মৃত বিমল দত্ত, সাং-বোয়ালখালী, থানা-বোয়ালখালী, জেলা- চট্টগ্রাম, এবং ৫। ই এম রেজাউর রহমান (৩০), পিতা-আতাউর রহমান, সাং-লেমশিখালী, থানা-কুতুবদিয়া, জেলা- কক্সবাজার’দেরকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের হেফাজতে থাকা এবং তাদের নিজ হাতে বের করে দেয়া মতে ০২টি ধাড়ালো চাকু উদ্ধারসহ আসামী’দেরকে গ্রেফতার করা হয়।
011 TEKNAF TODAY - সীমান্তের সর্বশেষ খবর
গ্রেপ্তারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা বর্ণিত স্থানে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখী সাধারন মানুষের চলাচলের স্থানে পথচারীকে আটক করে দেশীয় অস্ত্র হুমকি/ভয় দেখিয়ে পথচারীদের জিম্মি করে ভীতি প্রদর্শনের মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার ও নগদ টাকা-পয়সা ছিনতাই/ডাকাতি করে থাকে বলে নিজ মূখে স্বীকার করেছে।
এছাড়াও স্থানীয় লোকজন জানায় যে, গ্রেফতারকৃত আসামীরা ডাকাত/ছিনতাই দলের সক্রিয় সদস্য। যাগাযোগক্রমে ডাকাতির উদ্দেশ্যে সমবেত হয়ে কোতোয়ালী থানা এলাকার রেল ষ্টেশনসহ চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ ডাকাতি ও ছিনতাই করে আসছে। তাদের প্রকাশ্য কোন জীবিকা নাই। তারা আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী সাধারন মানুষসহ প্রাত্যহিক চলাচলরত ব্যবসায়ীদের নিকট হতে দেশীয় অস্ত্রের মুখে ভীতি প্রদর্শন করে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা ছিনাইয়া নেওয়ার উদ্দেশ্যে বর্ণিত স্থানে সমবেত হয়েছিল।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।