মনোনয়ন ফরম: ৩ দিনে আওয়ামী লীগের আয় ১০ কোটি টাকা

mashrafe-collects-nomination-form-MZO-11112018-0007.jpg

টেকনাফ টুডে ডেস্ক :
আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি করে তিন দিনেই তহবিলে প্রায় ১০ কোটি টাকা জমিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গত শুক্রবার থেকে নৌকা প্রতীকপ্রত্যাশীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ; সোমবার পর্যন্ত তা চলবে।

আওয়ামী লীগের প্রতিটি মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে ৩০ হাজার টাকায়।

রোববার পর্যন্ত তিন দিনে ৩২৯৬টি মনোনয়ন ফরম বিক্রির তথ্য পাওয়া গেছে ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের দপ্তর থেকে।

প্রথম দিনে আট বিভাগ মিলিয়ে মোট ১৩২৯ জন মনোনয়ন ফরম কেনেন, দ্বিতীয় দিন শনিবার বিক্রি হয় ১১৩২টি ফরম। রোববার ৮৩৫ জন মনোনয়ন ফরম কিনেছেন।

অর্থাৎ ৩২৯৬টি মনোনয়ন ফরম বিক্রি থেকে আওয়ামী লীগের আয় হয়েছে ৯ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা।

মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকদের ভিড়ে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির কার্যালয় গিয়ে উৎসবের আমেজ চলছে। সেই সঙ্গে নানা নেতার মহড়ায় আশপাশের রাস্তায় দেখা দিচ্ছে যানজট।

রোববার ঢাকা বিভাগের টাঙ্গাইল থেকে প্রার্থী হতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, ঢাকা-৬ থেকে দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ঢাকা-৮ থেকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শরীয়তপুর-১ থেকে কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু, গাজীপুরের কালীগঞ্জ থেকে চিত্রনায়ক ফারুক, কিশোরগঞ্জ থেকে সাবেক আইজিপি নূর মোহাম্মদ, মাদারীপুর-৩ থেকে কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন, নরসিংদী-৫ থেকে রিয়াজুল কবীর কাওসার, ঢাকা-৮ থেকে সূত্রাপুর থানার সাধারণ সম্পাদক গাজী আবু সাইদ, ঢাকা-৭ থেকে সাবেক ছাত্রনেতা মাহমুদুল হক জেমস মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম-১ আসনে সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ফেনী-৩ থেকে অভিনেত্রী শমী কায়সার, চাঁদপুর থেকে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, লক্ষীপুর সদর থেকে বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, ব্রাহ্মণবাড়িয়া-১ থেকে বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম, চট্টগ্রাম -১১ আসনে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চুসহ ১৮২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

ময়মনসিংহ অঞ্চলে জামালপুর-৫ আসনে কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, নেত্রকোনা-২ আসনে সাবেক ছাত্রনেতা শাহ মোস্তফা আলমগীর, নেত্রকোনা-৩ আসনে সাবেক সাংসদ মঞ্জুর কাদের কোরাইশী, ময়মনসিংহ-৭ আসনে নুরুল আলম পাঠান মিলনসহ ৭৩ জন মনোনয়ন ফরম নিয়েছেন।

রাজশাহী বিভাগে জয়পুরহাট-২ আসনে সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-১ আসন থেকে সাবেক ছাত্রনেতা মো. তৌফিদুল ইসলাম বুলবুল, জয়পুরহাট-২ আসন থেকে জেলা সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী, পাবনা-৫ আসন থেকে সাবেক ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম মানিকসহ ৭৯ জন মনোনয়ন ফরম কেনেন।

খুলনা বিভাগে নড়াইল-২ আসনে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, মাগুরা-১ আসনে সাইফুজ্জামান শিখর, বাগেরহাট-২ আসনে শেখ হেলালের ছেলে শেখ তন্ময়, বাগেরহাট-৪ আসনে ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগসহ মনোনয়ন ফরম নিয়েছেন ৭৯ জন।

রংপুর বিভাগে দিনাজপুর-৩ আসনে হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-৫ আসনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির, ঠাকুরগাঁও-৩ আসনে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতারুল ইসলামসহ ৮৩ জন মনোনয়ন ফরম নিয়েছেন।

সিলেট বিভাগে সিলেট-১ আসনে সাবেক মেয়র বদরুদ্দীন কামরান, হবিগঞ্জ-৪ থেকে সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিনসহ ২৬ জন মনোয়ন ফরম কিনেছেন।

বরিশাল বিভাগে বরিশাল -৫ আসনে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, বরিশাল-২ আসনে ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলম, বরিশাল সদর আসনে জেবুন্নেসা আফরোজ হিরণসহ ৮৮জন মনোনয়ন ফরম নিয়েছেন।

সূত্র বিডি নিউজ

আপনার মন্তব্য লিখুন...

Top