কক্সবাজার সৈকতে স্থাপনা নির্মাণ বন্ধে ৩ সচিবকে নোটিশ

image-109274-1541577382.jpg

শফিউল্লাহ শফি, কক্সবাজার |
কক্সবাজার সমুদ্রসৈকতে স্থাপনা নির্মাণ বন্ধে তিন সচিব ও জেলা প্রশাসকসহ সরকারের শীর্ষ ১০ কর্মকর্তাকে আইনি নোটিশ দিয়েছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।

সোমবার ডাকযোগে বেলার পক্ষে এ নোটিশ দেন বেলার আইনজীবী সাঈদ আহমেদ কবির। নোটিশে আগামী ১১ নভেম্বর নির্মাণাধীন স্থাপনা উচ্ছেদের বিষয়ে গৃহীত পদক্ষেপের বিষয়ে অবহিত করার জন্য বলা হয়। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

পাশাপাশি স্থাপনা উচ্ছেদে বেলা আইনি নোটিশ দিয়েছে- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, কক্সবাজার জেলা প্রশাসক, কক্সবাজার পুলিশ সুপার, পরিবেশ অধিদফতরের পরিচালক (চট্টগ্রাম) ও পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক কক্সবাজারকে।

‘বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ওই নোটিশের মাধ্যমে কক্সবাজার সমুদ্রসৈকতের বালিয়াড়িতে মার্কেট নির্মাণবিষয়ক বিচ ম্যানেজমেন্ট কমিটির সভার সিদ্ধান্ত বাতিল, নির্মাণ কার্যক্রম বন্ধ ও নির্মিত স্থাপনা উচ্ছেদের জোর দাবি জানাচ্ছে।

আপনার মন্তব্য লিখুন...

Top