নতুন প্রজন্মের শিক্ষার্থীদের সামনে আলো দেখাতে শেখ হাসিনা সরকার পরিকল্পিতভাবে কাজ করেছে

Chakaria-Picture-29-10-18-Zafar.jpg

চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলে বিজয় ফুল উৎসবে উপজেলা চেয়ারম্যান

এম.জিয়াবুল হক, চকরিয়া :
চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলে প্রাথমিক ও মাধ্যমিক বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে বিজয় ফুল উৎসব ও চিত্রাংকন প্রতিযোগিতা সোমবার বিদ্যালয় ক্যাম্পাসে উৎসবমুখর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। এদিন সকালে উৎসব অনুষ্ঠানের শুরুতে বিজয় ফুল উৎসব ও চিত্রাংকন প্রতিযোগিতার সার্বিক পরিদর্শন করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
প্রতিযোগিতার আগে বিদ্যালয় ক্যাম্পাসে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের এর সভাপতিত্বে সুধীসভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া বর্ণমালা একাডেমি স্কুলের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, বিদ্যালয় কমিটির প্রাথমিক শাখার সদস্য ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফজলুল কাদের, মাস্টার শফিউল আলম, অলসন বড়–য়া, আনছার হোসেন, সাবেক ছাত্রনেতা আবদুল বারেক টিপু। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যাপীঠের সকল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের সামনে আলোর পথ সুগম করতে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন। তথ্যপ্রযুক্তি নির্ভর আধুনিকমানের লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরি করতে প্রচেষ্ঠা অব্যাহত রেখেছেন। এ সরকারের আমলে শিক্ষাখাতে ব্যাপক অগ্রগতি হয়েছে। শিক্ষকদের জীবনমান উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে গুনগতমানের লেখাপড়া নিশ্চিতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, শিক্ষা উপকরণসহ নানা ধরণের প্রনোদনা দিচ্ছে।
তিনি বলেন, আগেরকার সময়ে লেখাপড়া করতে প্রচুর টাকার প্রয়োজন ছিল। অনেক সময় পরিবার আর্থিক কারণে ছেলে-মেয়েদেরকে সুশিক্ষা দিতে পারতো না। শেখ হাসিনা সরকারের আমলে এখন সেই যুগের অবশান হয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ বর্তমানে দিচ্ছে সরকার। প্রতিটি শিক্ষার্থীকে উপ-বৃত্তি দিচ্ছে, শিক্ষাবৃত্তি দিচ্ছে।
উপজেলা চেয়ারম্যান জাফর আলম আরও বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাঙ্গনে নিরাপদ পরিবেশ নিশ্চিত করা হয়েছে। যার কারণে শিক্ষার্থীরা কোন ধরণের আতঙ্ক ছাড়াই সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারছে। বছরের পর বছর লাখ লাখ শিক্ষক সরকারি করণ সুবিধা থেকে বঞ্চিত ছিল। কিন্তু শেখ হাসিনা এসব শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি করণ করেছে। নিশ্চিত করেছে এসব শিক্ষকদের ভবিষ্যত জীবনের সুন্দর নিরাপত্তা। আগামীতেও শিক্ষাখাতের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।

আপনার মন্তব্য লিখুন...

Top