চকরিয়া পৌরসভার মশানিধন কার্যক্রম উদ্বোধন

Chakaria-Pic-22-10-2018.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া :
চকরিয়া পৌরসভার উদ্যোগে মশার প্রজনন স্থল ধ্বংসকরণে পক্ষকালব্যাপী নিধন কার্যক্রম শুরু হয়েছে। গতকাল সোমবার পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বিমানবন্দর রোড এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান এবং নিমার্ণাধীন স্থাপনাসমুহের মধ্যে জমে থাকা পানি অপসারণের মাধ্যমে মশার প্রজনন স্থল ধ্বংসকরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর মধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ডের একযোগে এডিস মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংসকরণ কার্যক্রম শুরু হল।
পক্ষকাল ব্যাপী এ কর্মসূচির আওতায় চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে প্রতিটি ওয়ার্ড থেকে ৫০টি করে চারশত ৫০টি বাড়িতে পরীক্ষামুলকভাবে এডিস মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংস কার্যক্রম চালানো হবে। এ সময় কিভাবে মশার বংশ বিস্তারের এসব প্রজনন স্থল ধ্বংস করতে হয় তাও শিখিয়ে দেওয়া হচ্ছে।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, পৌরসভার সকলস্তরের নাগরিকের ডেঙ্গু ও চিকুনগুনিয়ামুক্ত করতে এবছর কার্যক্রম গ্রহণ করা হল। তবে এডিস মশা যেহেতু পরিচ্ছন্ন পানিতে জন্মে তাই গৃহ অভ্যন্তরের এসি, ফ্রিজ ফুলের টবে জমে থাকা পানি এবং বাড়ির আঙিনা ও এর আশপাশে পড়ে থাকা পানির বোতল, ক্যান, ডাবের খোসা ইত্যাদি অপসারণে জনসচেতনতা বৃদ্ধি গণমাধ্যম কর্মীদেরও সহায়তা কামনা করেন।
এ কর্মসূচির উদ্বোধনের সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণসহ উপস্থিত ছিলেন, পৌরসভার সচিব মাসঊদ মোরশেদ, উপ-সহকারী প্রকৌশলী মৃনাল কান্তি ধর,আবাসিক মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ লোকমান, প্রধান সহকারী মোস্তাক আহমদ, করআদায়কারী কর্মকর্তা জহুরুল মওলা, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল আনাচ ও শেফায়েত হোসেন ওয়ারেছীসহ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

Top