কোর্টবাজারে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, পুন:রায় তৈরির তোড়জোড় শুরু

pic-Ukhiya-23-10-18.jpg

মাসে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রভাবশালীরা

ফারুক আহমদ, উখিয়া :
উখিয়ার ব্যস্ততম কোর্টবাজার ষ্টেশনে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। মঙ্গলবার উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে টাষ্কফোর্স কমিটির সদস্যরা এ অভিযান পরিচালনা করে। অভিযান কালে তিনি সর্তক করে বলেন কেউ পুন:রায় সরকারী জায়গায় অবৈধ স্থাপনা তৈরি করলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
সচেতন নাগরিক সমাজ অভিযোগ করে বলেন, কোর্টবাজার ষ্টেশনে সড়কের দু”পার্শ্বে সরকারী জায়গা জবর দখল করে কতিপয় প্রভাবশালী মহল অবৈধ স্থপনা নির্মান করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এ কারণে ভয়াবহ যানজট সহ বাজারগামী পথচারীরা চরম দৃর্ভোগের শিকার হয়।
এদিকে উপজেলা প্রশাসন,নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ভূমি কর্মকর্তা ও পুলিশের সম্বনয়ে গঠিত টাস্কফোর্স কমিটির সদস্যরা কোর্টবাজার ষ্টেশনে অভিযান চালিয়ে সরকারী জায়গায় তৈরিকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামুল সিদ্দিক, উখিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) খায়রুজাম্মান। এছাড়াও রত্মাপালং ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি, গ্রাম পুলিশের সদস্য সহ দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ এ অভিযানে অংশ নেন।
স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় যানজট নিরসন সহ পথচারীদের দৃর্ভোগ অনেকটা কমে গেছে। কিন্তু কতিপয় সরকারী জবর দখলকারী প্রভাবশালী মহলের কালো হাতের ইশারায় ও প্রত্যক্ষ এবং পরোক্ষ মদদে উচ্ছেদ হওয়া স্থানে পূনরায় অবৈধ স্থাপনা তৈরির তোড়জোড় শুরু করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী জানান, কোর্টবাজার ষ্টেশনে সরকারী জায়গায় অবৈধ ভাবে স্থাপনা তৈরি করে রাস্তার ধারে ব্যবসা করায় তীব্র যানজটের সৃষ্টি সহ পথচারীরা চরম দূর্ভোগ শিকার হয়।
এসব অবৈধ দখলদারকে বহুবার সরিয়ে যেতে মৌখিক ভাবে বলার পর মাইকিংও করা হয়। উপজেলা আইনশূংখলা কমিটির সিন্ধান্ত অনুযায়ী অবশেষে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে এ অভিযান পরিচালনা করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

Top