২৩তম আন্তর্জাতিক সী-পাওয়ার সিম্পোজিয়ামে যোগ দিতে নৌ প্রধানের যুক্তরাষ্ট্র গমন

11.jpg

প্রেস বিজ্ঞপ্তি : যুক্তরাষ্ট্রের নিউপোর্টে অনুষ্ঠিতব্য ‘২৩তম আন্তর্জাতিক সী-পাওয়ার সিম্পোজিয়াম’ এ অংশগ্রহণের উদ্দেশ্যে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ গত সোমবার (১৭-০৯-২০১৮) রাতে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিক ভাবে নৌপ্রধানকে বিদায় জানান।
আগামী ১৯ হতে ২১ সেপ্টেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত তিনদিনব্যাপী যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ডে অবস্থিত নেভাল ওয়্যার কলেজে আয়োজিত এ সিম্পোজিয়ামে বাংলাদেশ, অষ্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ভারত, শ্রীলংকা, সিংগাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌপ্রধানগণ, নৌ সমর বিশারদ ও নৌ পর্যবেক্ষকবৃন্দ অংশগ্রহণ করবেন। নৌবাহিনী প্রধান উক্ত সিম্পোজিয়ামের বিভিন্ন বিষয় ভিত্তিক আলোচনায় উপস্থিত থাকবেন। তাছাড়া তিনি উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনী প্রধান ও সমুদ্র বিশ্লেষকদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। উক্ত সিম্পোজিয়ামে মেরিটাইম চ্যালেঞ্জ মোকাবেলায় সমন্বিত উদ্দ্যোগে সমুদ্র এলাকার নিরাপত্তা নিশ্চিতকরন, জলদস্যুতা দমন, উদ্ধার ও ত্রান তৎপরতা পরিচালনা, সমুদ্রপথে অস্ত্র-মাদক ও মানব পাচার রোধে করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, উক্ত সফরে সস্ত্রীক নৌবাহিনী প্রধানের সফরসঙ্গী হিসেবে দু’জন কর্মকর্তা রয়েছেন। যুক্তরাষ্ট্র সফর শেষে নৌপ্রধান আগামী ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে দেশে ফিরবেন বলে আশা করা যায়।

আপনার মন্তব্য লিখুন...

Top