মুক্তিযুদ্ধের ইতিহাস যাতে কেউ বিকৃত করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে..আমিনুর রশিদ দুলাল

Chakaria-Picture-16-08-18.jpg

চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের জাতীয় শোক দিবসের সভায় জেলা আওয়ামীলীগ নেতা

এম.জিয়াবুল হক, চকরিয়া :
চকরিয়া বর্ণমালা একাডেমী ও বদরখালী আওয়ামীলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও শোকদিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে এদিন বিকালে অনুষ্ঠিত শোক দিবসের সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেছেন বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নূরে হোসাইন আরিফ। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, প্রবীণ আওয়ামীলীগ নেতা জোবায়ের আহমদ বিএসসি। সভায় মাতামুহুরী উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সুধীজন উপস্থিত ছিলেন।
অপরদিকে এদিন সকালে চকরিয়া পৌরসভার থানা সেন্টার এলাকাস্থ শিশুবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ‘চকরিয়া বর্ণমালা একাডেমী’ স্কুলের আয়োজনে ১৫ আগষ্ট যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণমালা একাডেমীর উদ্যোগে আয়োজন করা হয় নানা কর্মসুচি। তারমধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনির্মিত করণ ও কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শোক র‌্যালী ও আলোচনা সভ।
বর্ণমালা একাডেমী স্কুলের অধ্যক্ষ নুরুল হোছাইনের সভাপতিত্বে ও শিক্ষক সিরাজুল গনী ছোটনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে ১৫ আগষ্ট শহীদদের স্বরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল।
স্কুলের অধ্যক্ষ আবু ওমর মোহাম্মদ আরমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শিক্ষক আপন শর্মা, নয়ন চৌধুরী, আজাদ, মুন্নি, রমিজ, রুবেল, ইমন, বিউটি, নাজনীন, মালেকা বেগম,এলভি প্রমুখ। দিনব্যাপী নানা আয়োজনে অংশ নেন স্কুলের সকল বিভাগের শিক্ষার্থীরা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় সুধীজন।
চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের আলোচনা সভায় প্রধান অতিথি স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল বলেছেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর দেশের ভেতরে ঘাপটি মেরে থাকা একটি চক্র ক্ষমতার মসনদে বসতে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আওয়ামীলীগকে নিয়ে নানা ধরণের বিভ্রান্তি ছড়িয়েছে। তবে তাদের সেই চক্রান্ত জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশের মানুষ রুখে দিয়েছেন। এখন জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, দেশের অগ্রগতি উন্নয়ন আগামীতে আরো এগিয়ে যাবে। এই ধারা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের শক্তি পুনরায় আওয়ামীলীগকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। তাই স্বাধীনতা বিরোধীরা যাতে আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করতে না পারে সেইজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

আপনার মন্তব্য লিখুন...

Top