কাটাখালী রওজতুন্নবী (সঃ) দাখিল মাদ্রাসায় বিনম্্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

kat-pic1.jpg

টেকনাফ প্রতিনিধি :
টেকনাফ উপজেলার হোয়াইক্যং কাটাখালী রওজতুন্নবী (সঃ) দাখিল মাদ্রাসার উদ্যোগে বিন¤্র শ্রদ্ধায় পনেরো আগস্ট ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। ১৫ আগস্ট নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে মাদ্রাসা পরিচালনা কমিটি, শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীরা।
দিবসের প্রথম প্রহরে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সকাল ৮ টায় খতমে কোরআন, ৯ টায় র‌্যালী। র‌্যালী পরবর্তী মাদ্রাসার হলরুমে দোয়া মাহফিল ও আলোচনা সভা মাদ্রাসা সুপার মাওলানা ছিদ্দিক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটি ও হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হারুনর রশিদ সিকদার। বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য গোলাম আকবর মেম্বার, নুরুল ইসলাম, হোয়াইক্যং ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ হোসাইন, মাওলানা ইউসুপ আলী, আবুল বশর ইমন, আবদুর রহিম, লুৎফুর নাহার প্রমূখ।
আলোচনা সভায় বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার পরিজনের রুহের আতœার মাগফেরাত কামনা করে বক্তরা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে। তা একমাত্র তাঁর তনয়া বিশ্ব নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে। বঙ্গবন্ধুর যে দেশপ্রেম, তা আগামী প্রজন্ম অর্থাৎ শিক্ষার্থীদের অনুসরণ ও অনুকরণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
সভা শেষে মুনাজাত পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ আলী।
আলোচনা সভার সঞ্চালনায় ছিলেন দশম শ্রেণীর ছাত্র সোহেল রানা।

আপনার মন্তব্য লিখুন...

Top