চকরিয়া উপজেলা চেয়ারম্যানের মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার দাবিতে বিক্ষোভ সমাবেশ

Chakaria-Picture-13-08-2018-Zafar.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া :
চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবিতে গতকাল রোববার ১২ আগস্ট বিকালে চকরিয়া শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়েছে। চকরিয়া-পেকুয়া জাফর সমর্থক গোষ্ঠীরা ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেন চকরিয়া উপজেলা, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের অধীনর বিভিন্ন পর্যায়ের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমীকলীগ, তাঁতীলীগের নেতাকর্মী ও সর্বস্তরের জনতা। মিছিলটি কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে চিরিঙ্গা সড়ক ডাক বাংলো মিলনায়তনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেছেন, চকরিয়া উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ জাফর আলম উপজেলা শিক্ষা কমিটির সভাপতি। ব্যক্তিগতভাবে তিনি একজন শিক্ষা ও উন্নয়ন বান্ধব জনপ্রতিনিধি। শিক্ষক সমাজকে সম্মান করা তার রুটিন কাজের একটি। তিনি পদাধিকার বলে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান পরির্দশন করতে পারেন। লেখাপড়ার মান্নোয়নে সরকারিভাবে সব ধরণের সহযোগিতা করতে পারেন। সেই হিসেবে তিনি উপজেলা শিক্ষা কমিটির সম্বনয় সভার সিদ্বান্তক্রমে শিক্ষিকা মালেকা বেগমের সাথে প্রধান শিক্ষিকা হুমায়রা আজাদীর মধ্যে দীর্ঘদিন ধরে চলমান থাকা বিরোধ মেটাতে ২০১৭ সালের ২৮ জানুয়ারী মালুমঘাট রিংভং দক্ষিণ পাহাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান।
বক্তারা বলেছেন, বিদ্যালয়ের কার্যক্রম পরির্দশনকালে সেইদিন শিক্ষিকা আজাদীকে মারধর কিংবা অন্য কোনভাবে হেনস্তা করার কোন ঘটনা ঘটেনি। অথচ বিরোধের সেই ঘটনাকে রং লাগিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে ঘাপটি মেরে বিশ^াসঘাতক মোস্তাকের অনুসারীরা আস্কারা দিয়ে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম সহ তিনজনের বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ তুলে আদালতে নালিশী মামলাটি করেন বহু অপকর্মের হোতা হুমায়রা আজাদী।
সমাবেশে বক্তারা অবিলম্বে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলমের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, এই মামলার মাধ্যমে একটি মহল ‘চকরিয়া-পেকুয়া আসনে নৌকার বিজয় ঠেকাতে গভীর ষড়যন্ত্র’ চালিয়ে যাচ্ছে। ওই মহলটি নিশ্চয় অবগত হয়েছে একাদশ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে জননেত্রী শেখ হাসিনা দলের প্রার্থী হিসেবে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলমকে আওয়ামীলীগের উন্নয়নের প্রতীক নৌকা তুলে দেবেন। সেইজন্য তাঁরা আগেভাগে জাফর আলমকে ঠেকাতে হুমায়রা আজাদী নাটক শুরু করেছে।
বক্তারা বলেছেন, চক্রান্ত করে মিথ্যা মামলা দিয়ে জাফর আলমের অগ্রযাত্রা ঠেকানো যাবেনা। তিনি চকরিয়া-পেকুয়া উপজেলার জনগনের সাথে আছেন, আওয়ামীলীগের নিবেদিত প্রাণ নেতাকর্মীদের পাশে আছেন। সব ষড়যন্ত্রের সমুচিত জবাব দিয়ে চকরিয়া-পেকুয়াবাসি শিক্ষা, উন্নয়ন ও জনবান্ধব পরীক্ষিত জনপ্রতিনিধি জাফর আলমের পক্ষে অবিচল থাকবে।
জেলা ছাত্রলীগের সদস্য ছাত্রনেতা সাদ্দাম হোসেন মিঠু’র সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বাবলু’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য শাহাব উদ্দিন টিংকু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, পৌর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আবদুল্লাহ আল আনাছ, সাবেক যুগ্ম আহব্বায়ক সোহেল রানা, আওয়ামীলীগ নেতা জাফর আলম, যুবলীগ নেতা জিয়া উদ্দিন ছুট্টু, মনজুর হাসনাত মায়া, রফিকুল ইসলাম, মোঃ সেলিম, ইসমাইল, ছাত্রনেতা আসিফুল কাদের রিপন, আবু হেনা, সৌরভ, সিহাব, নাবিল ,হাসান, এমরান, এনায়েত, ফারুক, খোকা, মোশারফ, শাকিব, শাহিন, নোমান, তারেক, আজাদ, রমিজ, সেলিম, ওয়াহেদ,আবু হাসনাত,শাহেদ হাসান, জাহেদ, মোশারফ, শাকিব, শাহীন, নোমান, তারেক, ওয়াহেদ, মিনহাজ। সমাবেশে উপস্থিত ছিলেন প্রায় তিনশতাধিক নেতা কর্মী।#

আপনার মন্তব্য লিখুন...

Top