জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের ক্রীড়াঙ্গনকে উজ্জেবিত করতে কাজ করে যাচ্ছে

Chakaria-Picture-21-06-18.jpg

কক্সবাজারে বীচ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি।

বীচ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার

এম.জিয়াবুল হক, চকরিয়া :
গতকাল বৃহস্পতিবার ব্যাপক আয়োজনের মাধ্যমে কক্সবাজারে বীচ ফুটবল টুর্নামেন্ট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসক মো.কামাল হোসেন এর সভাপতিত্বে ক্রীড়া পরিদপ্তর ও ক্রীড়া মন্ত্রানালয়ের আয়োজনে লাবনী পয়েন্ট সমুদ্র সৈকতে অনুষ্ঠিত বীচ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রানালয়ের মো.আসাদুল ইসলাম, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) ডা.মো.আমিনুল ইসলাম। অনুষ্ঠানে কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি ও চকরিয়া উপজেলা আওয়মীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, জেলা ক্রীড়া সংস্থার সকল কর্মকর্তা, জেলা ফুটবল ফেডারেশনের সকল কর্মকর্তা, প্রশাসনের বিভিন্ন দপ্তরের উচ্চ পর্দস্থ কর্মকর্তা এবং বীচ ফুটবল টুর্নামেন্ট আয়োজনে সম্পৃক্ত সকল কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে জেলা ডিএফও’র পক্ষ থেকে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতিসহ অথিতিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার এমপি বলেছেন, আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের সার্বিক অগ্রউন্নয়নের পাশাপাশি ক্রীড়াঙ্গনকে উজ্জেবিত করতে কাজ করে যাচ্ছেন। সরকার ইতোমধ্যে দেশের প্রতিটি উপজেলা সদরে একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করছেন। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে খেলার মান্নোয়নে সব ধরণের সহযোগিতা দিচ্ছেন। লেখাপড়ার পাশাপাশি নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে খেলাধুলার মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে সরকার প্রাথমিকস্তরে বঙ্গমাতা-বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু করেছেন।
তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে ক্রিকেট টুর্নামেন্টে ব্যাপক সফল হয়েছে। এই সফলতা ফুটবল সহ সব ক্রীড়াতে অর্জন করতে হবে। সেইজন্য সরকার ক্রীড়া উন্নয়ন পরিষদ ও বাফুফের কার্যক্রম আরো বিকশিত করতে উদ্যোগ নিয়েছেন। এখন প্রতিটি জেলায় ফুটবলকে আরো জনপ্রিয় করতে সরকারিভাবে সব ধরণের প্রনোদনা দেয়া হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি বলেছেন, বীচ ফুটবল টুর্নামেন্টকে আগামীতে আরো বেশি জনপ্রিয় করতে হবে। সেইজন্য আয়োজনের সাথে জেলা ডিএফএ’কে সম্পৃক্ত করে কাজ করুন। সকলের সহযোগিতায় আমাদেরকে দেশের ক্রীড়াখাতকে জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে নিতে হবে। আমরা চাই আগামী দিনে বাংলাদেশে তারকা খেলোয়াড় তৈরী হবে। তাঁরা একদিন বিশ^কাপের মতো বড় আসরে বাংলাদেশের লাল সবুজ পতাকা উড়াবে। ##

আপনার মন্তব্য লিখুন...

Top