উখিয়া-টেকনাফ তঞ্চগ্যা চাকমা স্টুডেন্টস কাউন্সিল এর উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

TONCHOIGA-768x480.jpg

নিজস্ব প্রতিবেদক :

উখিয়া-টেকনাফ তঞ্চগ্যা চাকমা স্টুডেন্টস কাউন্সিল এর উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

উক্ত সংঘটনের সাধারণ সম্পাদক ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালী সাহিত্যের মাষ্টার্সের ছাত্র চৈতে অং চাকমার সঞ্চালনায় এবং সংঘটনের সভাপতি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ফাইনাল বর্ষের ছাত্র প্রদীপ চাকমার সভাপতিত্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞানের ফাইনাল বর্ষের ছাত্র উতাই সিং চাকমার সার্বিক তত্বাবধানে ২০১৮ সালের জেএসসি, এস,এস,সি, ও ২০১৭ সালের এইচ,এস,সি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের ১৯ জুন সকাল ১০টায় মনখালী চাকমা পাড়ার প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে এই সংবর্ধনার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার পলিটেকনিক্যাল ইনষ্টিটিউট এর অধ্যক্ষ প্রদীপ্ত খীর্সা, অনুষ্ঠানের উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফ তঞ্চগ্যা চাকমা স্টুডেন্টস কাউন্সিল এর উপদেষ্ঠা উ-র্সুমনা বোধি ভিক্ষু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেমিনার বাংলাদেশ চট্রগ্রাম স্থপতি ইনষ্টিটিউটের সম্পাদক স্থপতি বিজয় তালুকদার, চট্রগ্রাম ধার্ম্মা মিশন এর প্রতিষ্ঠাতা কেশ্রী ইন্দ্রবংশ, রিতা চাকমা, মিসেস বসন্ত চাকমা ও হোয়াইক্যং আলহাজ্ব আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক খোকন বড়ুয়া।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন সংঘটনের সহ সম্পাদক কক্সবাজার সরকারী কলেজের অর্থনীতি বিভাগের অনার্স ফাইনাল বর্ষের ছাত্র লাতু চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে প্রদীপ্ত খীর্সা প্রথমে চাকমা সম্প্রদায়ের প্রাচীন বিভিন্ন ইতিহাস সবার সামনে তুলে ধরেন, আর তিনি বলনে দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই, কারিগরি শিক্ষার গ্রহন করে অনেক লোক দেশ থেকে বিদেশে গিয়ে দক্ষ কর্মের মাধ্যমে দেশের সুনাম উজ্জল করছে, এই জন্য তিনি কারিগরি শিক্ষার প্রতি জোর দেন, আর তিনি উখিয়া-টেকনাফ তঞ্চগ্যা চাকমা স্টুডেন্টস কাউন্সিলের এই রকম একটি মহৎ উদ্যোগকে স্বাগত জানান এবং ভবিষ্যতে এই সংঘটনটিকে এগিয়ে নেওয়ার জন্য সহযোগীতা ও উৎসাহ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যেও বক্তারা উক্ত সংঘটনের এই উদ্যোগ কে স্বাগত জানান এবং সংঘটনকে এগিয়ে নিয়ে যেতে এবং ভবিষ্যতে আরো বড় ধরনের উদ্যোগ গ্রহন করতে সর্বাত্নক সহযোগীতা করার আশ্বাস দেন। শেষে উক্ত অনুষ্ঠানের সভাপতি প্রদীপ চাকমার সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

Top