রাশিয়ায় বিশ^কাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বাফুফের বিমানটিকেট পেল সাঈদী

Chakaria-Picture-30-05-18.jpg

কক্সবাজারে ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে বাফুফের চেক বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া :
জেলার প্রতিটি জনপদে ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে একগুচ্ছ কর্মপরিকল্পনা গ্রহন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। পরিকল্পনার অংশ হিসেবে ইতোমধ্যে দেশের ৬৪টি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতিসহ সকল কর্মকর্তাদের নিয়ে গতমাসে মতবিনিময় সভাও করেছে বাফুফে। সেই সভায় বাফুফে সভাপতি কাজী সালাহ উদ্দিন দেশের প্রতিটি অঞ্চলে ফুটবল খেলাকে জনপ্রিয় এবং বিকশিত করতে সকল জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) কর্মকর্তাদেরকে নির্দেশ দিয়েছেন। প্রতিটি জেলাকে বাফুফের পক্ষ থেকে তিনলাখ টাকা করে অনুদান দেয়ার ঘোষনা দেন।
বাফুফে সভাপতি কাজী সালাহ উদ্দিনের ওই ঘোষনার আলোকে ইতোমধ্যে বাফুফে দেশের প্রতিটি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে অনুদানের অর্থ বিতরণ শুরু করেছে। ২৯ মে দুপুরে আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে আয়োজিত অ্যাসোসিয়েশন চট্টগ্রাম জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সংগঠনের নতুন নেতৃত্বও বাছাই করে নেন সদস্যরা। সভাপতি পদে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে বহাল রেখে মহাসচিব পদে নতুন দায়িত্ব দেয়া হয়েছে ফুটবলসহ ক্রীড়াঙ্গনের পৃষ্ঠপোষক সাইফ পাওয়ারটেকের ব্যবস’াপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিনকে।
সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সহ-সভাপতি সিরাজ উদ্দিন মো. আলমগীর, মহাসচিব আশিকুর রহমান মিকু, ঢাকা ডিএফএ সভাপতি আব্দুর রহিম, সিলেট ডিএফএ সভাপতি ও বাফুফের সদস্য মাহি সেলিম, রাজশাহী ডিএফএ সভাপতি রাফিউস সামস প্যাডী, বরিশাল ডিএফএ সভাপতি মো. আলমগীর হোসেন আলো প্রমুখ। এছাড়া চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস’ার সহ-সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস’ার অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কক্সবাজার জেলা ডিএফএ সভাপতি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি পরিমল বড়–য়া, চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন।
সভায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফের) সদস্য ও সিলেট ডিএফএ সভাপতি মাহি সেলিম বলেন, রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ^কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিতে আমরা দেশের ৬৪টি জেলার ডিএফএ কমিটির জন্য টিকেট বরাদ্দ চেয়ে আবেদন করেছিলাম ফিফার কাছে। আমাদেরকে ২৯টি জেলার জন্য উদ্বোধনী অনুষ্ঠানের টিকেট দিয়েছে। তারমধ্যে কক্সবাজার জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদীকেও মনোনীত করা হয়েছে।
সভায় অতিথিদের উপস্থিতিতে বাফুফে সদস্য মাহি সেলিম কক্সবাজার জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদীর হাতে বিশ^কাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশনিতে বিমান টিকেট তুলে দেন। একই সাথে বাফুফে ঘোষিত জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের নামে ঘোষিত দেড় লাখ টাকার একটি চেকও বিতরণ করেন তিনি। আগামী ১২ জুন কক্সবাজার জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী রাশিয়ার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন বলে নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য লিখুন...

Top