টেকনাফে বিজিবি ও কোষ্টগার্ডের পৃথক অভিযানে ৮০ হাজার ইয়াবা সহ স্বর্ণ উদ্ধার

yaba-yaba.jpg

মোঃ আশেক উল্লাহ ফারুকী, টেকনাফ::
টেকনাফে কোষ্ট গার্ড বাহিনী স্থল বন্দর সংলগ্ন কেরুনতলী ও বিজিাব সাবরাং নয়াপাড়া এলাকায় পৃথক অভিযানে ৮০ হাজার ইয়াবা, ৫শ ক্যান আন্দামান গোল্ডও স্বর্ণ উদ্ধার করেছে। এসময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাউকে গ্রেফতার করতে পারেনি। ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক কাজী মনজুরুল ইসলাম ও কোষ্টগার্ডের লেঃ কমান্ডার বিএন আব্দুল্লাহ আল মারুফ এর স্বাক্ষরিত প্রেস রিলিজে জানা যায়
২৩ মে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের অধীনস্থ সিজি ষ্টেশান টেকনাফ কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করাহয়। উক্ত অভিযানে টেকনাফ থানাধীন কেরুনতলীখাল এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় ৫০ হাজারপিসইয়াবা, ৫০০ ক্যান আন্দামান গোল্ড, ৬ জোড়াকানের দুল, ২ পিসআংটি, ১ পিস চেইনরকেট ও ১২ পিস নাকের ফুল জব্দ করা হয় যার আনুমানিক বাজারমূল্যটাকা ২ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার টাকা । উক্ত অভিযানে কোন পাচারকারীকে আটককরা সম্ভব হয়নি।
অপরদিকে সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ নয়াপাড়া গ্রামের সুপারী বাগানের ভিতর ইয়াবা ক্রয়-বিক্রয় হতে পারে। উক্ত সংবাদের ভিক্তিতে গত ২২ মে রাত সাড়ে ১১টায় ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপির নায়েব সুবেদার মোহাম্মাদ আলী এর নেতৃত্বে একটি বিশেষ টহলদল অবস্থান করে। আকস্মিক বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ইয়াবা চোরাকারবারীরা দ্রুত দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উক্ত এলাকা তল্লাশী করে পরিত্যক্ত অবস্থায় ৯০,লাখ টাকা মূল্যমানের ৩০হাজার পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

Top