উখিয়া কৃষি বিভাগের মাইক্রো-গার্ডেনিং কিটস বিতরন অনুষ্টানে অতিরিক্ত সচিব

pic-ukhiya-20-03-18.jpg

ফারুক আহমদ, উখিয়া :
বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা অধ্যুষিত ক্ষতিগ্রস্থ কৃষকদের পূর্নবাসন করার লক্ষ্যে মাইক্রো-গার্ডেনিং কিটস বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তবে অতিরিক্ত সচিব ও আরআরআরসি মো: আবুল কালাম বলেছেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অধিক সবজি উৎপাদন করে দেশে পুষ্টির চাহিদা মেটাতে চাষীদেরকে এগিয়ে আসতে হবে। এ জন্য সরকারের পাশাপাশি আর্ন্তজাতিক সংস্থা প্রান্তিক চাষীদেরকে আধুনিক যন্ত্রপাতিসহ বিনামূল্যে সার,বীজ,কীটনাশক বিতরনে এগিয়ে আসছে।
উপজেলা পরিষদ চত্বরে আর্ন্তজাতিক খাদ্য ও কৃষি সংস্থা (এ এফ ও) এবং কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন,যথাক্রমে কক্সবাজার কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক একে এম শাহ রীয়ার আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা (আই ও এম) ইমারজেন্সি প্রোগ্রামের কো- অর্ডিনেটর ম্যানুয়েল প্যারেইয়া, এফএও কো-অর্ডিনেটর পিটার এগ্রিট ও রাজা পালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। উখিয়া উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা মো: একরাম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্টানে স্বাগতম বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: শরিফুল ইসলাম।
ইমারজেন্সি নিউট্রিশন এ্যান্ড ফুড সিকিউরিটি ইন্টারভেশন ফর পিপলস এফেক্টেড বাই দ্যা রিফুজি ক্রাইসিস কক্সবাজার এর সহযোগিতায় এ উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নের ১৬ হাজার ২ শত ২৫ জনকে কৃষকদের মাঝে বিভিন্ন প্রকারের কৃষি উপকরণ বিতরন করা হয়।
#

আপনার মন্তব্য লিখুন...

Top