কক্সবাজার সরকারি কলেজে টোটাল গ্যাসের উদ্যোগে ‘টোটাল অনন্যা’ নিরাপত্তা কর্মশালা

2.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : বিশ্ব বিখ্যাত ফান্সের তেল ও গ্যাস সরবরাহকারী কোম্পানী টোটাল গ্যাসের আয়োজনে কক্সবাজার সরকারি কলেজে গতকাল ১১ মার্চ কলেজ ক্যাম্পাসে অধ্যায়নরত ছাত্রীদের নিয়ে ‘টোটাল অনন্যা’ নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় কলেজের দুই শতাধিক ছাত্রী অংশগ্রহন করেন।
কর্মশালায় জানানো হয়েছে বর্তমানে বিশে^র ১৩০টির বেশি দেশে টোটাল গ্যাস সফলভাবে ব্যবসা করে আসছে। সামাজিক নিরাপত্তা ও ব্যবহারকারিদের নিরাপত্তার বিষয়টি আমলে নিয়ে টোটাল গ্যাস বিভিন্ন ধরণের নিরাপত্তা বিষয়ক কর্মশালার আয়োজন করে থাকে। এরই অংশ হিসেবে কক্সবাজার সরকারি কলেজে অধ্যায়নরত ছাত্রীদের নিয়ে কর্মশালাটি আয়োজন করা হয়েছে। কর্মশালায় অংশ নেয়া শিক্ষার্থীদেরকে এলপিজির ব্যবহারবিধি ও নিরাপত্তা সম্পর্কিত তথ্য সম্পর্কে অবহিত করা হয়।
অনুষ্ঠিত কর্মশালায় নিরাপত্তা বিষয়ক বক্তব্য রাখেন টোটাল গ্যাসের সেলস ম্যানেজার এমএম সাইফুল ইসলাম। তিনি বলেন, বর্তমানে এলপি গ্যাসের চাহিদা যেমন বাড়ছে, তেমনি দুর্ঘটনাও বাড়ছে। আর এই ধরণের অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়াতে আমাদেরকে এলপিজির ব্যবহারবিধি সর্ম্পকে সচেতন হতে হবে। এছাড়া নিরাপত্তা নিশ্চিত কল্পে মানসম্পন্ন সিলিন্ডার গ্যাস ব্যবহার করতে হবে। অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল করিম, কক্সবাজারে টোটাল গ্যাসের পরিবেশক এনএফ এন্টারপ্রাইজের স্বতাধিকারী মো.আনোয়ারুল ইসলাম। উপস্থিত ছিলেন টোটাল গ্যাসের সিনিয়র সেলস অফিসার মো.মুরাদ আলম ও সেলস রিপ্রেজেনটেটিভ মো.আরিফুর রহমান।

আপনার মন্তব্য লিখুন...

Top