কাতারে আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনী ‘ডিমডেক্স-২০১৮’ এ অংশ নিতে নৌযুদ্ধ জাহাজ বঙ্গবন্ধুর চট্টগ্রাম ত্যাগ

Navy.jpg

বিশেষ প্রতিবেদক : কাতারের দোহাতে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে (6th Doha International Maritime Exhibition and Conference-2018) অংশ নিতে নৌবাহিনী যুদ্ধ জাহাজ বঙ্গবন্ধু গতকাল বৃহস্পতিবার (২২-০২-২০১৮) দুপুরে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করে। কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, এনইউপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসিসহ স্থানীয় উচ্চপদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ এসময় উপস্থিত ছিলেন।
সফরের অংশ হিসেবে জাহাজটি আগামী ১২ হতে ১৪ মার্চ কাতারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনী 6th Doha International Maritime Exhibition and Conference (DIMDEX-2018) এর বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবে। তাছাড়া, জাহাজটি যাত্রাপথে আগামী ২ হতে ৫ মার্চ ভারতের মুম্বাই-এ এবং দেশে ফেরার পথে ২২ হতে ২৫ মার্চ শ্রীলংকার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফরে গমন করবে। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন সৈয়দ সাইফ-উল-ইসলাম এর নেতৃত্বে প্রক্ষিণার্থী কর্মকর্তাসহ মোট ২৩০ জন নৌসদস্য এই সফরে অংশ নিচ্ছেন ।
জাহাজটির এ সফর বাংলাদেশ নৌবাহিনীর প্রক্ষিণার্থী কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে সামরিক সুসম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে আশা করা যায়। সফর শেষে জাহাজটি আগামী ২৯ মার্চ ২০১৮ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।

আপনার মন্তব্য লিখুন...

Top