বস্তা বস্তা ইয়াবার মালিক কারা খুঁজে বের করুন -টেকনাফে আইন-শৃংখলা সভায় বক্তারা

IMG_20180122_125516.jpg

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :
টেকনাফে আইন-শৃংখলা,বিভিন্ন সমস্যা নিয়ে মাসিক সভা অনুষ্টিত। ২২ জানুয়ারী সকাল ১১ টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভাটি অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান ছিদ্দিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ। বিশেষ উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: রফিক উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান মিস্ তাহেরা আক্তার মিলি, টেকনাফ মডেল থানার (ওসি) অপারেশন শফিউল আজম,হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ নুর আহমদ আনোয়ারী,বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাও: আজিজ উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ শহীদুল ইসলামসহ টেকনাফ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ও আইনশৃংখলা চোরাচালান প্রতিরোধ টাস্কফোর্স কমিটির সদস্যগণ,এবং ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক কর্মিরা।
সভায় বক্তারা টেকনাফ উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি ভাল রাখার জন্য মাদক পাচার প্রতিরোধ এবং রোহিঙ্গাদের আগ্রাসন থেকে কিভাবে স্থানীয় জনতা রক্ষা করার বিষয় নিয়ে নানা রকম প্রস্তাব ও দাবী তুলে ধরা হয়।বক্তারা বলেন জনসাধারণের নিরাপত্তার কথা চিন্তা করে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলে সকল আইনশৃংখলা বাহীনিসহ জনপ্রতিনিধিদেরকে একসাথে অগ্রণী ভূমিকা রাখতে হবে। মাদক পাচার প্রতিরোধে রাখতে হবে সঠিক ভুমিকা ও সততা। কারন বর্তমানে বস্তা বস্তা ইয়াবা উদ্ধার হচ্ছে, কিন্তু এই ইয়াবা গুলোর সাথে কারা জড়িত, কাদের ইশারায় মিয়ানমার থেকে ইয়াবা পাচার অব্যাহত রয়েছে, ইয়াবা কারবারীরা কেন বার বার থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। কেন প্রতিনিয়ত মালিক বিহীন ইয়াবা উদ্ধার হয়? কেন পাচারকারী ধরা পড়ছে না? তারা দুঃখ প্রকাশ করে আরো বলেন এই ভাবে প্রতিনিয়ত মালিক বিহীন ইয়াবা উদ্ধার অব্যাহত থাকলে,পাচারকারী ধরা না পড়লে টেকনাফ উপজেলার মানুষের মাথার উপর থেকে ইয়াবার বদনাম মুছা সম্ভব হবে না।
বক্তারা দাবী তুলে আরো বলেন, দিন দিন ইয়াবা উদ্ধারের সংখ্যা যে ভাবে বাড়ছে,ঠিক সেই ভাবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত ব্যাক্তিদের খুঁজে বের করে আটকের সংখ্যা বাড়াতে হবে। তানা হলে সীমান্ত উপকুল টেকনাফ উপজেলা থেকে কোন দিনও মাদক পাচার প্রতিরোধ করা যাবে না।
সভায় টেকনাফ পৌরসভার যানজট নিরশন করার জন্য বাস স্টেশনের স্পেশাল বাস টার্মিনালে সরানো অবৈধ উচ্ছেদ অভিযান চালু করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

Top