জঙ্গি অভিযানে নিহত-৩

jongi_20079_1469389116.jpg

টেকনাফ টুডে ডেস্ক : রাজধানীর পশ্চিম নাখালপাড়ার পুরাতন এমপি হোস্টেল সংলগ্ন একটি বাড়িতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে তিনজন নিহত হয়েছে। অভিযান শেষে শুক্রবার সকালে র্যাবের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। র‌্যাবের ডিজি বেনজির আহমেদ বলেন, ভেতরে তিনজনের মরদেহ পাওয়া গেছে। সম্ভবত তারা আত্মঘাতী হয়েছে। তারাই গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে।বেনজির আহমেদ আরো বলেন, জঙ্গিরা জাহিদ নামের একজনের ন্যাশনাল আইডি কাড ব্যবহার করে বাসাটি ভাড়া নেয়। তবে ভেতরে আরো একটি ন্যাশনাল আইডি কাড পাওয়া গেছে। দুটি কার্ডেরই ছবি একটি, নাম দুটি। আমাদের মনে হচ্ছে, তারা ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।
তিনি আরো বলেন, গত ৪ জানুয়ারি তারা জাহিদ পরিচয় দিয়ে বাসাটা ভাড়া নেয়। নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক। ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। আরো একটি গ্রেনেড ভেতরে রয়েছে। তাদের রুমে পিস্তলসহ আরো কিছু আর্মস রয়েছে।
এর শুক্রবার ভোররাত ৩টা থেকে ১৩/১ রুবি ভিলা নামের ওই বাড়ির পঞ্চম তলার ওই আস্তানায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। র‌্যাবের ভাষ্যমতে, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতরে থেকে র‌্যাবের লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। এ সময় র‌্যাবের পাল্টা গুলি চালায়। এতে ওই ভবনের ভেতরে থাকা ওই তিন জঙ্গি নিহত হয়। তবে ভবনে নিরাপদ ছিলেন অন্য বাসিন্দারা।
স্থানীয় বাসিন্দা রুহুল আমিন পরিবর্তন ডটকমকে বলেন, ওই বাসায় কিছু ব্যাচেলর ভাড়া থাকে। তবে আমাদের কাছে কখনওই জঙ্গি বলে মনে হয়নি।
র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভেতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুড়ে মারা হয়। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে। এতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি। ভেতরে কয়কেজন জঙ্গির লাশ রয়েছে বলেও তখন জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

Top