বিএনপি প্রার্থীর অভিযোগ নিষ্পত্তি করতে নির্দেশ

court.gif

টেকনাফ টুডে ডেস্ক : রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী কাওছার জামান বাবলার অভিযোগ এক মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নির্বাচন কমিশনকে এই নির্দেশ পালনের আদেশ দেয়া হয়েছে।একটি রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি এম মোয়াজ্জাম হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ আজ রোববার দুপুরে এই আদেশ দেন। মামলার আইনজীবী এএম মাহবুব উদ্দীন খোকন এ তথ্য জানান।
গত বছর ২১ ডিসেম্বর রসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তাফা। দ্বিতীয় হন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু আর তৃতীয় হন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা।
বাবলার আইনজীবী এএম মাহবুব উদ্দীন খোকন জানান, নির্বাচনের দিন বাবলার সব ভোট গণনা করা হয়নি। তাই ভোট পুনগণনার আবেদন করা হয়েছে। নোকার প্রার্থীকে দ্বিতীয় দেখাতে ভোট গণনা না করেই ধানের শীষের প্রার্থীকে তৃতীয় দেখিয়ে ফলাফল ঘোষণা করে দেয়া হয়েছে।
তিনি জানান, নির্বাচনে ১০০ কেন্দ্রে বাবলার প্রতিনিধিকে (এজেন্ট) বের করে দেয়া হয় বলেও অভিযোগ করা হয় নির্বাচন কমিশনে। এসব অভিযোগ নিষ্পত্তি করতে একমাস সময় বেধে দেন আদালত।
নির্বাচনে অনিয়মের অভিযোগে পুনরায় ভোট গণনা চেয়ে বাবলা ২৭ ডিসেম্বর ইসিতে আবেদন করেন। পরবর্তীতে ওই আবেদন নিষ্পত্তিতে ইসির নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে রিটটি করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

Top