দক্ষিণ আফ্রিকায় ট্রেন দুর্ঘটনায় নিহত-১৮

south-africa-20180105132626.jpg

টেকনাফ টুডে ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় একটি ট্রেন ও একটি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২৬৮ জন। ট্রেন এবং ট্রাকের মধ্যে সংঘর্ষের পর যাত্রীবাহী ট্রেনটিতে আগুন ধরে যায়। দমকল কর্মীরা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর দ্য ন্যাশনাল।
দক্ষিণ আফ্রিকার সংবাদ মাধ্যম টাইমস লাইভকে ফ্রি স্টেট হেলথ ডিপার্টমেন্টের মুখপাত্র মন্দলি মাম্বি জানিয়েছেন, বেশ কয়েকজন আগুনে এমনভাবে পুড়েছেন যে তাদের মৃতদেহ শনাক্ত করা সম্ভব হয়নি।
ভিডিও ফুটেজে ট্রেন আগুনে পুড়ে যাওয়া এবং পাশে থাকা বিধ্বস্ত গাড়ি এবং উল্টে যাওয়া ট্রাক পড়ে থাকতে দেখা গেছে। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া লোকজন নিজেদের জিনিসপত্র নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলেন।
ফ্রি স্টেট প্রদেশের ক্রুনস্টাড শহরের কাছে ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় গণমাধ্যমকে এক যাত্রী জানিয়েছেন, রেল ক্রসিংয়ের আগে একটি ট্রাক এসে পড়ে। সময় মত ট্রাকটি থামানো সম্ভব হয়নি বলেও ট্রেনের সঙ্গে সংঘর্ষ ঘটেছে।
দুর্ঘটনার সময় ট্রেনটিতে ৭শ জন যাত্রী ছিল। এক যাত্রী জানিয়েছেন, ট্রাকের চালক পালিয়ে যাওয়া চেষ্টা করেছিল। কিন্তু তার আগেই তাকে গ্রেফতার করে পুলিশ। ট্রেনের প্রথম সারির দু’টি কোচের যাত্রীরা আহত হয়েছেন।
ওই যাত্রী বলেন, আমি এতটাই অপ্রস্তুত হয়ে গিয়েছিলাম যে কি করব কিছুই বুঝতে পারছিলাম না। আমি লাফ দেয়ার জন্য দরজা খুঁজছিলাম। কিন্তু সব দরজাই লাগানো ছিল। হঠাৎ আমরা ধোঁয়া দেখলাম। চারদিকে শুধু ধোঁয়া আর ধোঁয়া।
দুর্ঘটনার পর পরই সেখানে ছুটে গেছেন জরুরি সেবা কর্মীরা। তারা ট্রেনের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন এবং লোকজনকে সেখান থেকে উদ্ধার করে আনেন।
কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় আহত বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন...

Top