ত্রিদেশীয় সিরিজে ফেভারিট বাংলাদেশ : তামিম

Tamim.jpg

টেকনাফ টুডে ডেস্ক : শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে শেষ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে হৃদয়-ভাঙা হারের কথা এখনও ভোলেননি তামিম ইকবাল। এবার দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে সেই দুঃখ ভুলতে চান বাঁহাতি এই ওপেনার।
ঢাকায় ২০০৯ সালে ফাইনালে লঙ্কানদের কাছে ২ উইকেটে হেরেছিল বাংলাদেশ। নতুন বছরে আবার শ্রীলঙ্কা, জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে খেলবে তারা। এবার শিরোপা দেশে রেখে দিতে আত্মবিশ্বাসী তামিম।
“অবশ্যই (জেতার আশা করছি)। আমরা অবশ্য খুব বেশি ত্রিদেশীয় সিরিজ খেলিনি। একবার ফাইনাল খেলেছিলাম….। এটা একটা দারুণ সুযোগ হয়ে এসেছে।”
“যে দুই প্রতিপক্ষের সঙ্গে খেলা হবে, তাদেরকে আমরা ভালোভাবে চিনি। ওদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানি। ওরাও অবশ্য আমাদের সম্পর্কে জানে। আমরা আরো যে কদিন অনুশীলনের সুযোগ পাবো, এই দিনগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করি, এই কদিনে আমরা দারুণ একটা প্রস্তুতি নিতে পারবো।”
দুই প্রতিপক্ষ সম্পর্কে স্পষ্ট ধারণা আছে তামিমের। বাঁহাতি এই ওপেনার জানেন, নিজেদের দিনে শ্রীলঙ্কা, জিম্বাবুয়ের ক্রিকেটাররা যে কোনো দলকে হারাতে পারে। তবে দেশের মাটিতে খেলা বলে নিজের দলকেই এগিয়ে রাখছেন তিনি।
“আমার মনে হয়, খুবই আকর্ষণীয় একটা সিরিজ হবে। অন্য দুটি দলও ভালো। শ্রীলঙ্কা ভালো দল। এ ছাড়া জিম্বাবুয়েও তাদের দিনে ভয়ঙ্কর হতে পারে। বাংলাদেশে খেলা, আমাদের হোমগ্রাউন্ড। গত দুই তিন বছরে আমরা যে রকম ক্রিকেট খেলে এসেছি, বিশেষ করে দেশের মাটিতে, আমাদেরই ফেভারিট হওয়া উচিত।”
১৫ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে ২৭ জানুয়ারি। সিরিজের ৭টি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আপনার মন্তব্য লিখুন...

Top