পাপন খুব চালাক: হাথুরুসিংহে

chandia.jpg

টেকনাফ টুডে ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপনকে ‘খুবই চালাক’ বলে অভিহিত করেছেন শ্রীলঙ্কার জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।
খেলাধূলা বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে টাইগারদের সদ্য সাবেক কোচ এ মন্তব্য করেন। ‘পাপন বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে সাকিব আল হাসানের বিশ্রামের সিদ্ধান্ত আপনার চাকরি ছাড়ার অন্যতমন কারণ ছিল’- ক্রিকবাজের প্রশ্নে হাথুরুসিংহে ওই মন্তব্যটি করেন।
হাথুরুসিংহে বলেন, এটি মোটেও সত্যি নয়। মিস্টার নাজমুল হাসান (পাপন) খুবই চালাক এবং বুদ্ধিমান মানুষ। তিনি অবশ্যই অন্য কোন উদ্দেশ্যে নিয়ে এ কথা বলেছেন। হয়তো সাকিবকে রাগিয়ে দেয়ার জন্যই তিনি এটা বলেছেন। এখন সাকিবকে টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। নিশ্চয়ই অন্য কোনো উদ্দেশ্য নিয়েই পাপন এসব বলেছেন। এসব ব্যাপার সামলানোর ক্ষেত্রে তিনি অনেক বুদ্ধিমান।
‘ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছেন। বিদেশে শ্রীলংকাকে। চ্যাম্পিয়ন ট্রফির সেমিফাইনালেও পৌঁছেছিলেন। সবকিছুই ঠিকঠাকই চলছিল। তাহলে কী কারণে বাংলাদেশের দায়িত্ব ছাড়লেন?’ – এই প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেন, আমার মনে হয়েছে নিজের সক্ষমতা অনুযায়ী তাদের সেরা জায়গায় আমি পৌঁছে দিয়েছি। আর শ্রীলংকা আমাকে মোট চারবার কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে। আমি জীবনের এমন একটা মুহূর্তে এসে পৌঁছেছি যে পরিবার ছেড়ে দীর্ঘ সময় আমার পক্ষে থাকা সম্ভব নয়। আমার স্বপ্ন ছিল শ্রীলংকার কোচ হওয়া। আর এটাই ছিল সঠিক সময়। তারা (শ্রীলংকা) সঠিক পথে যাচ্ছে না। আমার মনে হয়েছে চ্যালেঞ্জ নেয়ার এটিই সঠিক সময়।

আপনার মন্তব্য লিখুন...

Top