এখন শুধু একটাই স্লোগান হবে- মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্য

pic-3.jpg

জাহাঙ্গীর আলম, টেকনাফ :
মিয়ানমার সেনা বাহিনীর নির্যাতনে পালিয়ে আসা নারী, শিশু, বৃদ্ধ রোহিদের খুজ খবর ও ত্রাণ দিতে এসে এবং উখিয়া-টেকনাফ সড়কের দুপাশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের করণ অবস্থা দেখে ১৯ সেপ্টম্বর দুপুরের দিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাঁদলেন। দুদিন ধরে বৃষ্টিতে ভিজছেন মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যা থেকে বাঁচতে রাখাইন ছেড়ে পালিয়ে আসা রোহিঙ্গারা। রাস্থার দুপাশে অবস্থান নেয়া রোহিঙ্গাদের অসহায়ত্ব আর খাদ্যের জন্য হাহাকার দেখে কেউ নিজেকে ধরে রাখতে পারবে না। মঙ্গলবার দুপুরে উখিয়া-টেকনাফ সড়কের দুপাশে রোহিঙ্গাদের দুর্দশা দেখে নিজের চোখের পানি ধরে রাখতে পারেননি ওবায়দুল কাদের। এ সময় তিনি রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানান।
ওবায়দুল কাদের বলেন, ‘এখন শুধু একটাই স্লোগান হবে- মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্য। এই স্লোগান রোহিঙ্গাদের সেবায় মানবতার কাজে ঝাঁপিয়ে পড়তে আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হলো।’
পরে তিনি কক্সবাজারের টেকনাফ উনচিপ্রাংয়ে কক্সবাজার পৌরসভার উদ্যোগে রোহিঙ্গা নাগরিকদের মাঝে ত্রাণ বিতরণ করেন।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আবদুর রহমান বদি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক নুরুল বশর সহ জেলা,উপজেলা, ছাত্রলীগ,যুবলীগ,আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

Top