উখিয়া-টেকনাফ-নাইক্ষংছড়িতে রোহিঙ্গা শিশুদের জন্য বিশেষ ইপিআই

Teknaf-pic2_16.09.17.jpg

আব্দুল মাবুদ, শাহপরীরদ্বীপ প্রতিনিধি : উখিয়া-টেকনাফ-নাইক্ষংছড়ি উপজেলায় রোহিঙ্গা শিশুদের জন্য বিশেষ ইপিআই কর্মসূচী চালু করেছে করেছে স্বাস্থ্য অধিদপ্তর। টেকনাফ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুমন বড়–য়া জানান, নতুন আগত রোহিঙ্গা শিশুদের ঝুঁকিপূর্ন বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর টেকনাফ-উখিয়া ও নাইক্ষংছড়ি উপজেলায় এ কর্মসূচী চালু করেছে। ১৬ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত এ কর্মসূচীর আওতায় রোহিঙ্গা শিশুদের হাম, পোলিও, রুবেলা ও ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। টেকনাফে রোহিঙ্গা অনুপ্রবেশের গুরুত্বপূর্ন পয়েন্ট গুলোতে ১৮টি টীমে উপজেলা স্বাস্থ্য বিভাগ এ কার্যক্রম চালাবে বলে জানান তিনি।
১৬ সেপ্টেম্বর শনিবার থেকে টেকনাফে অনুপ্রবেশের অন্যতম রুট টেকনাফের শাহপরীরদ্বীপের হারিয়াখালী, হোয়াইক্যং স্টেশন, কাঞ্জরপাড়া, শামলাপুর ও টেকনাফ বাস স্টেশন এলাকা, নয়াপাড়া, লেদা, উনচিপ্রাং অস্থায়ী নতুন রোহিঙ্গা ক্যাম্প সহ গুরুত্বপূর্ন পয়েন্ট গুলোতে স্বাস্থ্য কর্মীদের পোলিও, হাম, রুবেলার টিকা ও ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে দেখা যায়।
এতে ৬ মাস থেকে ১৫ বছর বয়সী শিশুদের হামের টিকা, শূন্য থেকে ৫ বছর বয়সী শিশুদের পোলিও, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের ভিটামিন এ নীল ক্যাপসুল ও ১১ মাস থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন...

Top