এরদোগানের স্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

pm7323_57311_1504798635.jpg

টেকনাফ টুডে ডেস্ক |
মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দুর্দশা দেখে কক্সবাজার থেকে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিনে এরদোগান।

মিয়ানমারে সেনাবাহিনীর দমন অভিযানের মুখে পালিয়ে বাংলাদেশে আসা মুসলিম নাগরিকদের দেখতে বৃহস্পতিবার ভোরে ঢাকায় আসেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোগানের স্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থী শিবিরে যান তিনি। তার সঙ্গে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

গত ২৪ অগাস্ট রাতে মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির হামলার পর সেখানে নতুন করে অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী।

এরপর বাংলাদেশ সীমান্তে নতুন করে রোহিঙ্গাদের ঢল নামে। জাতিসংঘের হিসাবে, দেড় লক্ষাধিক মানুষ মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে ঢুকেছে।
গুলিবিদ্ধ হয়ে পালিয়ে আসা কয়েকজন রোহিঙ্গা বলেছেন, রাখাইনে রোহিঙ্গা অধ্যুষিত এলাকাগুলোতে নির্বিচারে গুলি করে মানুষ মারছে মিয়ানমারের সেনাবাহিনী ও পুলিশ।

এই প্রেক্ষাপটে মঙ্গলবার মিয়ানমারের ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সুচির সঙ্গে টেলিফোনে কথা বলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান। এরপরই বাংলাদেশ সফরে এলেন তার স্ত্রী।

আপনার মন্তব্য লিখুন...

Top