৩০০ পার করেই ইনিংস শেষ করল টাইগাররা : শুরুতেই অজি শিবিরে মুস্তাফিজের আঘাত

mustafij_57058_1504591977.jpg

: অস্ট্রেলিয়ান স্পিন বলার ন্যাথান লিয়নের বিষেই নীল হল টাইগাররা। তবে শেষ দিকের ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৩০০ পেরোতে পেরেছে মুশফিক বাহিনী।

অনেকেরই শঙ্কা জেগেছিল ৩০০ পার করতে পারবে কি টাইগাররা। কিন্তু ম্যাক্সওয়েলকে উড়িয়ে মেরে তাইজুল যখন মাঠের বাইরে বল আছড়ে ফেললেন ততক্ষণে ৩০০ রান পার টাইগারদের।

ন্যাথান লিয়নের বিধ্বংসী বোলিং সত্ত্বেও ৩০৫ রান করে ১ম ইনিংসে অলআউট হয়েছে টাইগাররা।

মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসের দ্বিতীয় দিন শুরু করে। আগের দিন মুশফিক ৬২ ও নাসির ১৯ রানে অপরাজিত থেকে আজ ব্যাটিংয়ে নামেন। প্রথম আধাঘণ্টা দেখেশুনে পার করছিলেন তারা।

আগের দিনের ২৫৩ রানের সঙ্গে মাত্র ১২ রান যোগ করতেই লিয়নের বল মুশফিকের ব্যাট ছুঁয়ে মাটিতে পড়ে স্ট্যাম্পে লাগে। মুশফিক ৬৮ করে প্যাভিলিয়নে ফেরেন।

মুশফিকের বিদায়ের পর নাসিরকে সঙ্গ দিচ্ছিলেন মিরাজ। কিন্তু ব্যক্তিগত ১১ রানে ডেভিড ওয়ার্নারের ডিরেক্ট থ্রুতে রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেন তিনি। এ সময় দলের রান ২৯৬।

মিরাজ আউট হওয়ার পর শঙ্কা দেখা দেয় বাংলাদেশ কি ৩০০ পার করতে পারবে। তবে তাইজুল ইসলামের অসাধারণ ছক্কায় ৩০০ রান পার করে মুশফিকরা।

এরপর লিয়নকে উড়িয়ে মারতে গেলে অধিনায়ক স্মিথের হাতে বন্দি হন তিনি। একই সঙ্গে শেষ হয় টাইগারদের প্রথম ইনিংস।

অস্ট্রেলিয়ার পক্ষে ন্যাথান লিয়ন ৯৪ রান দিয়ে ৭ উইকেট লাভ করেন। আর অ্যাস্টন আগার নেন ২ উইকেট।

ঢাকা টেস্টে সিরিজের প্রথম ম্যাচে দারুণ জয় নিয়ে এগিয়ে আছে টাইগাররা। অন্যদিকে অস্ট্রেলিয়া শেষ ম্যাচ জিতে সিরিজ ড্র করতে মরিয়া।

শুরুতেই অজি শিবিরে মুস্তাফিজের আঘাত

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রান করে অলআউট হয়েছে টাইগাররা। ম্যাচের দ্বিতীয় ইনিংসে অজিরা ব্যাট করতে নেমেই হারিয়েছে তাদের উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাট রেনেশকে।

মুস্তাফিজের প্রথম ও দলীয় দ্বিতীয় ওভারে রেনেশের ব্যাটের কানায় লাগা একটি দুর্দান্ত ক্যাচ লুফে নেন উইকেটরক্ষক অধিনায়ক মুশফিকুর রহিম।

৪ ওভার শেষে অস্ট্রেলিয়ার দলীয় রান ১৫। ডেভিড ওয়ার্নার ২ ও স্টিভেন স্মিথ ৮ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

প্রথম ইনিংসে বাংলাদেশ মুশফিকের ৬৮, সাব্বিরের ৬৬ ও নাসিরের ৪৫ রানে ভর করে ৩০৫ রান সংগ্রহ করে অলআউট হয়।

অস্ট্রেলিয়ার পক্ষে ন্যাথান লিয়ন ৯৪ রান দিয়ে ৭ উইকেট লাভ করেন। আর অ্যাস্টন আগার নেন ২ উইকেট।

ঢাকা টেস্টে সিরিজের প্রথম ম্যাচে দারুণ জয় নিয়ে এগিয়ে আছে টাইগাররা। অন্যদিকে অস্ট্রেলিয়া শেষ ম্যাচ জিতে সিরিজ ড্র করতে মরিয়া।

আপনার মন্তব্য লিখুন...

Top