শেখ হাসিনার পরিকল্পনায় ক্রীড়াঙ্গন বিকশিত হচ্ছে বলেই নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বিপথগামীতা থেকে মুক্ত থাকছে

Pic-01Chakaria-24.08.17.jpg

চকরিয়া কোরক বিদ্যাপীঠের আন্ত:ফুটবল টুর্ণামেন্টের
পুরস্কার বিতরণে-উপজেলা চেয়ারম্যান জাফর আলম

এম.জিয়াবুল হক, চকরিয়া :
চকরিয়ায় শিক্ষার মানে সেরা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা টানা ২৪দিন আনন্দে মাতোয়ারা ছিল অভ্যন্তরীণ ফুটবল নিয়ে। চকরিয়া কোরক বিদ্যাপীঠ আন্ত:হোস্টেল ফুটবল টূর্ণামেন্টের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ। ছয়টি দল নিয়ে লীগ পদ্ধতিতে গত ১ আগষ্ট শুরু হওয়া এই টূর্ণামেন্ট শেষ হয় গতকাল ২৪ আগষ্ট বৃহস্পতিবার।
টূর্ণামেন্টে সর্বো”চ ৮ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয় যমুনা দল। শেষ খেলায় যমুনা দলের কাছে ২-০ গোলে হেরে পূর্বেকার ৭ পয়েন্ট নিয়েই রানার্সআপ হয় কর্ণফূলী দল। সমাপনি খেলায় ম্যান অব দ্যা ম্যাচ দশম শ্রেনীর ছাত্র সাকিব ও টুর্ণামেন্ট সেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার পান নবম শ্রেণীর ছাত্র মীর কাশেম। দুই সেরা খেলোয়াড়ই যমুনা দলের। ওই খেলায় রেফারির দায়িত্ব পালন করেন তারেকুল ইসলাম, রাশেদ ও আরিফ।
গত ১ আগষ্ট কোরক বিদ্যাপীঠের ফুটবল টুর্ণামেন্টটি উদ্ভোধন করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আখের। গতকাল চ্যাম্পিয়ন দল ও রানার্সআপ ও সেরা খেলোয়াড়দের হাতে প্রধান অতিথি হয়ে পুরস্কার তুলে দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, দেশের নানা খাতে উন্নয়নের পাশাপাশি ক্রীড়া ইভেন্টের ক্রিকেট ও গলফ নিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ এখন একটি আলোচিত নাম। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনা নিয়ে ক্রীড়াকে সহায়তা করায় নতুন প্রজন্ম বিপথগামী থেকে মুক্ত থাকতে পারছে। ফুটবলকেও উন্নত দেশগুলোর কাতারে নিতে চেষ্টা চালা”েছ অসাম্প্রদায়িক চেতনার শেখ হাসিনার সরকার।
সমাপনি দিনে প্রধান শিক্ষক নুরুল আখেরের সভাপতিত্বে অনুষ্টিত পুরস্কার বিতরনী অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য অধ্যাপক সোলতান আহমদ, উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান বদিউল আলম, সহকারি প্রধান শিক্ষক ফজলুল কাদের, সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক রাসেল উদ্দিন, কোরক বিদ্যাপীঠের শিক্ষক আলহাজ নুরুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক মোহাম্মদ আলম প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

Top