সাড়ে ১৫শ মেট্রিকটন চাল নিয়ে মিয়ানমারের দুটি জাহাজ টেকনাফ স্থল বন্দরে

Teknaf-bondor_ttt1.jpg

শামসু উদ্দীন, টেকনাফ :
সাড়ে ১৫’শ মেট্রিক টন চাল নিয়ে মিয়ানমার থেকে দুটি জাহাজ টেকনাফ স্থল বন্দরে ভীড়েছে। শুক্রবার সকালে ও বৃহস্পতিবার সন্ধায় জাহাজ দুটি টেকনাফ স্থল বন্দরে ভীড়ে।
জানা গেছে সীমান্ত বানিজ্য চুক্তির আওতায় যৌথভাবে দুই জাহাজে মিয়ানমার থেকে চাল আমদানী করেন টেকনাফ স্থল বন্দরের তিনজন আমদানীকারক এম এ হাশেম, আব্দুল হাফেজ ও হাজী ওসমান।
শুক্রবার সকালে আসা জাহাজটিতে ৭২৫ মেট্রিকটন চাল রয়েছে যা এমএ হাশেম ও হাজী ওসমান যৌথভাবে আমদানী করেন। অপরদিকে বৃহস্পতিবার সন্ধায় আসা জাহাজটিতে ৮৩৩ মেট্রিকটন চাল রয়েছে যা এমএ হাশেম ও আব্দুল হাফেজ যৌথভাবে আমদানী করেন।
আমদানীকারক এমএ হাশেম জানান, টেকনাফ বন্দর দিয়ে বিভিন্ন সময় চাল আমদানী হয়েছে। তবে এইবার দেশে চালের দাম বৃদ্ধি পাওয়ায় সরকারী ভাবে চালের আমদানী শুল্ক কমিয়ে দেয় ফলে ব্যবসায়ীরা চাল আমদানীতে উৎসাহিত হয়েছে। মিয়ানমার থেকে আরও চাল আসার পথে রয়েছে বলে জানান তিনি।
স্থল বন্দর পরিচালনা প্রতিষ্ঠানের ম্যানেজার জসিম উদ্দিন জানান, দুদিনে দুটি জাহাজ বন্দরে পৌঁছেছে। আইজিএম জমা হওয়ার পর আমদানীকৃত চাল খালাস করা হবে বলে জানান তিনি।
টেকনাফ স্থল বন্দর শুল্ক কর্মকর্তা এসএম মোশারফ হোসেন জানান, টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ীরা মিয়ানমার থেকে আসা চাল আমদানী করে সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। যা ব্যবসায়ীক লাভের পাশাপাশি দেশে বাজার স্থিতিশীল করতে সাহায্য করবে।

আপনার মন্তব্য লিখুন...

Top