হারাম খাদ্য খেয়ে এবং বস্ত্র পরিদানকারীর ইবাদত আল্লাহ কবুল করবেনা…মুফতি মাওঃ কেফায়েত উল্লাহ

.jpg

মোঃ আশেকুউল্লাহ ফারুকী, টেকনাফ :
টেকনাফ পৌরসভার ঐতিহ্ন্যবাহী আল-জামেয়া ইসলামিয়া মাদ্রাসার পরিচালক মোহতামিম মুফ্তি মাওঃ কেফায়েত উল্লাহ বলেছেন, সুদবিহীন ইসলামী ব্যাংক গোটা বিশ্বের জন্য একটি চ্যালেঞ্জ হিসাবে কাজ করছে। ইসলাম একটি সম্পূর্ণ জীবন ব্যবস্থা। আল্লাহ তায়ালা ব্যবসাকে হালাল এবং সুদকে হারাম করেছে। হারাম খাদ্য খেয়ে এবং বস্ত্র পরিদানকারীর ইবাদত আল্লাহ কবুল করবেনা। সুতারাং দোয়া কবুলের পূর্ব শর্ত হালাল উপার্জন ও ব্যবসার মাধ্যমে হালাল খাদ্য খাওয়া।

১৮ জুন (রবিবার) আল আরাফাহ্ ইসলামী ব্যাংক টেকনাফ শাখা কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল ও গ্রাহক মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসাবে উপরোক্ত কথাগুলো বলেন।

অপারেশন ম্যানেজার মোঃ ফয়েজুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার মাহবুবুলর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন, আল আরাফাহ্ ইসলামী ব্যাংক টেকনাফ শাখার ব্যবস্থাপক মোঃ ফখরুল আলম ভূঁইয়া।

প্রধান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, চট্টগ্রাম আঞ্চলিক প্রধান এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মুজিবুল কাদের, কক্সবাজার আল আরাফাহ ইসলামী ব্যাংক শাখা ব্যবস্থাপক মোঃ বেলাল উদ্দীন ও গ্রাহকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দীন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাউথ ইস্ট ব্যাংক টেকনাফ শাখা ব্যবস্থাপক মোঃ মাসুম হোসাইন, টেকনাফ ইসলামী ব্যাংক শাখার অপারেশন ম্যানেজার মুফিজ উদ্দীন, সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী, মাওঃ সাইফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আলী, স্থানীয় সাংবাদিক বৃন্দ, ব্যবসায়ী, গ্রাহক, শিক্ষক ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতীর কল্যাণার্তে দোয়া পরিচালনা করেন আলহাজ্ব মাওঃ মুফতি কেফায়েত উল্লাহ।

আপনার মন্তব্য লিখুন...

Top