সুদুর আমেরিকায়ও রব উঠেছে এসো হে বৈশাখ এসো এসো..

3.jpg

আহমদ সাকিব সিনা, গ্রাজুয়েট ষ্টুডেন্ট ইউনিভার্সিটি অব মিন্নেসুটা, আমেরিকা থেকে-
সুদুর আমেরিকায়ও রব উঠেছে এসো হে বৈশাখ এসো এসো..। আমেরিকার ‘বাংলাদেশ ষ্টুডেন্ট এসোসিয়েশন’ আয়োজিত ‘পার্বন কার্নিভাল অব বাংলাদেশ’ শীর্ষক এক জমকালো অনুষ্টানের আয়োজন করা হয়। ইউনিভার্সিটি অব মিন্নেসুটার কফম্যান মেমোরিয়াল ইউনিয়নে আয়োজিত অনুষ্টান শুরু হয় জাতীয় সঙ্গীতের মাধ্যমে।
আমেরিকার অন্যতম খ্যাতিসম্পন্ন মিন্নেসুটা বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে ৫ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন বাংলা নববর্ষের এই জমকালো অনুষ্টানে। এই অনুষ্টানে গান, নৃত্য, কবিতা আবৃত্তি, ফ্যাশন শো সহ ইত্যাদি কর্মসুচি ছিল। অনুষ্টানের এসব কর্মসুচিতে অংশগ্রহন করেন দেবআরতি, হাসিবুল, তাসকিন, কাজরি, সাদমান, আশফাকুল, আমিনুল, তাহমিদুল, সাঈফ, জাহিদ, মাহফুজ, রমি, সুদিপ্ত, অনিন্দ, ফাইজান, জামমেদ, তুশা, ওয়াহিদুর, প্রভাকর, ¯িœগ্ধ, রুদ্রাক্ষি, আদ্রিতা প্রমুখ। অনুষ্টানে ছবি প্রদর্শন সহ আরো অন্যান্য আয়োজনও ছিল।
অনুষ্টানে অংশগ্রহণকারি সবার জন্য দেশী-বিদেশী নানা খাবারেরও আয়োজন ছিল। আমেরিকার ‘বাংলাদেশ ষ্টুডেন্ট এসোসিয়েশন’ এর সভাপতি এবং পিএইচডি অধ্যয়নরত স্টুডেন্ট ইব্রাহিম আহমদ অনুষ্টানে বলেন-‘পরবাসে থেকেও বাঙ্গালী ও বাংলাদেশের মৃত্তিকার উৎসব পহেলা বৈশাখ আমরা সাড়ম্বরে উদযাপন করেছি। বাঙ্গালীর এই সেরা উৎসব বিশ্বপরাশক্তি আমেরিকার মানুষগুলোও ভালই উপভোগ করেছে। এরকম উৎসব আমাদের প্রত্যেক বাঙ্গালীদের হৃদয়ে অধিকতর দেশপ্রেম জাগ্রত করে।’
2

আপনার মন্তব্য লিখুন...

Top