টেকনাফে রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরন

DSC03014.jpg

সাইফুদ্দিন মোহাম্মদ মামুন,টেকনাফ :
লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা ”গ্লোবাল ওয়ান” সংস্থার উদ্যোগে টেকনাফের রোহিঙ্গা শরনার্থী ও উখিয়া -টেকনাফের বিভিন্ন ইউনিয়ন -পৌরসভায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
৩০ মার্চ বিকালে হ্নীলার লেদার অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ও উখিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার স্থানীয় গরীব জনগনের মাঝে খাদ্য সামগ্রী, (হাড়ি পাতিল) ও বস্ত্র সামগ্রী বিতরন করা হয়।
টেকনাফ লেদার রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে বিতরণ কার্যক্রম উদ্ধোধন করেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তুষার আহমেদ।
এসময় উপস্থিত ছিলেন, গ্লোবাল ওয়ানের পরিচালক মো: এরশাদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান উল্লাহ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, মাধ্যমিক কর্মকর্তা মো: ফেরদৌস, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ বোস, একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারসহ সরকারী বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, বিজিবি ও পুলিশের প্রতিনিধি, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা(আইওএম’র) জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য যে, এনজিও বিষয়ক ব্যুরো অনুমোদিত টেকনাফ উপজেলায় লেদার অনিবন্ধিত রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে অবস্থানরত ১হাজার রোহিঙ্গা পরিবার এবং উখিয়া-টেকনাফ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ২৫০০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়।
ত্রাণ সামগ্রীর মধ্যে প্রতি পরিবারকে দেওয়া হয়েছে ৩০ কেজি চাল, ১০ কেজি আটা, ৫ কেজি ডাল, ৫ লিটার সয়াবিন তৈল, ২ কেজি চিনি, ১০ কেজি আলু, ২ কেজি লবণ, ৫ কেজি পেয়াঁজ, ১ কেজি মসলা,
২ কেজি গুড়া দুধ, ২টি হাড়ি, ১টি কড়াই, ৩টি প্লেট, ২টি গ্লাস, ২টি চামচ, ২টি সাবান, ১টি লুঙ্গি, ১টি শাড়ী ও বাচ্চাদের পোশাক প্রদান করা হয়।
বিতরণ বিষয়ে গ্লোবাল ওয়ানের কান্ট্রি ম্যানেজার মো: এরশাদুল হক বলেন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক(আইডিবি) সহযোগিতায় এই কর্মসূচীটি বাস্তবায়ন করে আসছি আমরা। ভবিষ্যতে এই ধরনের কর্মকান্ডের পরিধি আরো বিস্তৃত থাকবে। DSC03051

আপনার মন্তব্য লিখুন...

Top